Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৬ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৫৮
মেয়র মিরু কারাগারে
সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের শাহজাদপুরের সমকাল প্রতিনিধি সাংবাদিক শিমুল হত্যা মামলার প্রধান আসামি শাহজাদপুর পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরুকে কারাগারে পাঠানো হয়েছে। নিরাপত্তাজনিত কারণে তাকে শাহজাদপুর কোর্টে না নিয়ে সিরাজগঞ্জ চিফ জুডিশিয়াল আদালতে হাজির করা হয়েছিল।

গতকাল বেলা আড়াইটার দিকে মেয়র মিরুকে আদালতে হাজির করা হলে বিচারক মোরশেদ আলম তাকে সিরাজগঞ্জ জেলা কারাগারে প্রেরণের নির্দেশ দেন। এর আগে মিরুকে গোয়েন্দা পুলিশের একটি দল ঢাকার শ্যামলী এলাকা থেকে গ্রেফতার করেন। মেয়র মিরুকে আদালতে আনার আগ থেকে কারাগারের পাঠানো পর্যন্ত আদালতপাড়ায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। মেয়রকে আদালতে আনা হচ্ছে সংবাদ ছড়িয়ে পড়লে শত শত মানুষ আদালত প্রাঙ্গণে ভিড় জমায়। মেয়র মিরুকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদ করার জন্য সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মনিরুল ইসলাম এ আবেদন করেন। সাংবাদিক শিমুল হত্যার দুটি পৃথক (বিস্ফোরক ও হত্যা) মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

মিছিল ও মিষ্টি বিতরণ : রবিবার রাতে মেয়র মিরুর গ্রেফতারের সংবাদ ছড়িয়ে পড়লে শাহজাদপুর পৌর শহরে আনন্দ মিছিল করে উত্ফুল্ল জনতা। একই সঙ্গে মিষ্টি বিতরণও করা হয়।

এদিকে ঘাতক মিরুর ফাঁসির দাবিতে পোস্টার-ফেস্টুনে ছেয়ে গেছে পুরো শাহজাদপুর ও সিরাজগঞ্জ আদালতপাড়া।

পুলিশ সুপারের সংবাদ সম্মেলন : সাংবাদিক শিমুলের মাথা থেকে বের হওয়া গুলি ও মেয়রের অস্ত্রটি ব্যালেস্টিক পরীক্ষার জন্য ঢাকার সিআইডি হেডকোয়ার্টারে পাঠানো হবে। পরীক্ষার পর বিষয়টি পরিষ্কার হয়ে যাবে গুলিটি মেয়রের শটগান থেকে ছোড়া হয়েছিল কি না। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এ কথা বলেন পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ।

মানববন্ধন : সাংবাদিক শিমুলের হত্যাকারীদের গ্রেফতার ও বিচার দাবি করে গতকাল চট্টগ্রাম, চাঁদপুর, পিরোজপুর ও নীলফামারীর ডিমলায় মানববন্ধন করেছেন সাংবাদিক সমাজ।

এ ছাড়া মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মুখে কালো কাপড় বেঁধে, কালো ব্যাজ ধারণ করে মৌন মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন সাংবাদিকরা।

এই পাতার আরো খবর
up-arrow