Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৮ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:১২
আদালত বদলের আবেদন খালেদা জিয়ার
নিজস্ব প্রতিবেদক

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিচারিক আদালতের বিচারকের প্রতি অনাস্থা জানিয়ে আদালত পরিবর্তনের নির্দেশনা চেয়ে হাই কোর্টে আবেদন করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। গতকাল আবেদনটি উপস্থাপনের পর বিচারপতি মো. রুহুল কুদ্দুস এবং বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চে বিষয়টি শুনানির জন্য ১৩ ফেব্রুয়ারি দিন ধার্য করে।

আদালতে খালেদা জিয়ার পক্ষে ছিলেন আইনজীবী ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন, রাগিব রউফ চৌধুরী ও জাকির হোসেন ভূঁইয়া। মামলাটি বর্তমানে রাজধানীর বকশীবাজারের কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের আদালতে বিচারাধীন। ২ ফেব্রুয়ারি খালেদা জিয়া বিশেষ আদালতের বিচারকের প্রতি অনাস্থা জানান। তার সে আবেদন খারিজ করে আদালত। এর বিরুদ্ধে তিনি হাই কোর্টে আবেদন করেন। এদিকে জিয়া অরফানেজ ও চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানিতে আজ খালেদা জিয়ার আদালতে হাজির হওয়ার দিন ধার্য রয়েছে।

জিয়া অরফানেজ ট্রাস্টে দুর্নীতির অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রাজধানীর রমনা থানায় দুদক এ মামলা দায়ের করে। এতে এতিমদের সহায়তার উদ্দেশে একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগ আনা হয়। ২০১১ সালের ৮ আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে অর্থ লেনদেনের অভিযোগে খালেদা জিয়াসহ চারজনের নামে তেজগাঁও থানায় দুদক মামলা করে।

এই পাতার আরো খবর
up-arrow