Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭
প্রকাশ : শুক্রবার, ১০ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৯ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:২০
হবিগঞ্জে প্রধান বিচারপতি
বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করছে
হবিগঞ্জ প্রতিনিধি

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করছে। নিরপরাধ, যাদের পুলিশ হয়রানিমূলকভাবে আটক করেছে, তাদের ছেড়ে দেওয়া হবে।

কিন্তু যারা অপরাধী তাদের ছাড় দেওয়া হবে না, জামিনও দেওয়া হবে না। গতকাল হবিগঞ্জের বাহুবল উপজেলার শ্রীশ্রী শচীঅঙ্গন ধামের ৩৬তম বার্ষিক উৎসবে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। শচীঅঙ্গন ধামে সংবর্ধনা ও শ্রী চৈতন্য পরিক্রমা গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

প্রধান বিচারপতি বলেন, বিচার বিভাগ স্বাধীন ছিল, স্বাধীন থাকবে। বাংলাদেশ ধর্মনিরপেক্ষ রাষ্ট্র। এখানে ধর্ম, কামার-কুমার কোনো কিছুর ভেদাভেদ নেই। তিনি বলেন, ১৯৭১ সালে এ দেশে গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষ আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছিল, তা থাকবে। তবে ধর্মনিরপেক্ষ মানে এই নয় যা ইচ্ছা তা করবেন। সনাতন ধর্মাবলম্বীদের অনুরোধ করে তিনি বলেন, বাদ্যযন্ত্র ব্যবহারে যাতে অন্য ধর্মের কোনো ক্ষতি না হয় সেদিকে দৃষ্টি রাখতে হবে।

হবিগঞ্জ জেলার বিচারক ও ম্যাজিস্ট্রেটদের ভূয়সী প্রশংসা করে প্রধান বিচারপতি বলেন, ‘আমি হবিগঞ্জে যাদের নিয়োগ দিয়েছি তারা কমপিটেন্ট। অপরাধীদের জামিন দেওয়ার প্রবণতা কমায় হবিগঞ্জে অনেকটা অপরাধপ্রবণতা কমে গেছে। ’ সুরেন্দ্র কুমার সিনহা কিছু সময় শচীঅঙ্গন ধামের ভিতর অবস্থান করে পূজা-অর্চনা শেষ করে ধামের পাশে একটি বকুল ফুলের চারা রোপণ করেন। পরে কলকাতার প্রফেসর সমরেশ দাস রচিত ‘শ্রী চৈতন্য পরিক্রমা’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন প্রধান বিচারপতি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হাই কোর্ট বিভাগের রেজিস্ট্রার আবু সৈয়দ দিলজার হোসেন, হাই কোর্ট বিভাগের স্পেশাল অফিসার বেগম হোসনে আরা আকতার, প্রধান বিচারপতির একান্ত সচিব মোহাম্মদ আনিসুর রহমান ও হাই কোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার বেগম ফারজানা ইয়াসমিন।

এই পাতার আরো খবর
up-arrow