Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭
প্রকাশ : শনিবার, ১১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১০ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:২৩
নির্বাচনকালীন সরকার নিরপেক্ষ হতে হবে
নিজস্ব প্রতিবেদক
নির্বাচনকালীন সরকার নিরপেক্ষ হতে হবে
বদরুদ্দোজা চৌধুরী

বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, নির্বাচনকালীন সরকার নিরপেক্ষ না হলে নির্বাচন কমিশন নিরপেক্ষ নির্বাচন করতে পারবে না। সুষ্ঠু নির্বাচন করতে হলে নির্বাচনকালীন সরকারকে নিরপেক্ষ হতে হবে।

তিনি বলেন, দেশে একটি অবাধ-সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আলোচনার প্রস্তাব দেওয়া উচিত।

গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে কবি আবদুল হাই শিকদারের রচনা ও সম্পাদনা গ্রন্থ অলি আহাদ প্রকাশনা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বি. চৌধুরী বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আলোচনার প্রস্তাব দিয়েছিলেন। প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ৫ সদস্যের নাম প্রস্তাব দেওয়ার জন্য বলেছিলেন। এমনকি তিনি স্বরাষ্ট্র এবং পররাষ্ট্র মন্ত্রণালয় ছেড়ে দিতে চেয়েছিলেন। কিন্তু বেগম খালেদা জিয়ার প্রধানমন্ত্রীর সেই প্রস্তাব ফিরিয়ে দেওয়া মোটেও উচিত হয়নি। আমি বলব প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর মেয়ে, তার আবার খালেদা জিয়াকে সেই প্রস্তাব দেওয়া উচিত। বি. চৌধুরী বলেন, বর্তমান রাজনীতিতে শ্রদ্ধাবোধ নেই, এটি বঙ্গবন্ধুর সময় ছিল। রাজনীতিতে শিষ্টাচার আনতে নতুন প্রজন্মকে এগিয়ে আসতে হবে।

আমরা কেউ চিন্তামুক্ত নই। এখন মানুষ হারিয়ে যায় আর ফিরে আসে না। আমরা শান্তিতে বাস করতে চাই। আমরা ধীরে ধীরে নিচে নেমে যাচ্ছি। এ পরিস্থিতির জন্য সরকার ও বিরোধী দল দায়ী। তিনি বলেন, অলি আহাদ একজন খাঁটি মানুষ ছিলেন। তিনি যা বিশ্বাস করতেন তা করতেন। তাকে অনুসরণ করা প্রয়োজন। প্রফেসর ড. আনোয়ার উল্লাহ চৌধুরীর সভাপতিত্বে এতে বক্তব্য দেন গণস্বাস্থ্য হাসপাতালের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

up-arrow