Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭
প্রকাশ : রবিবার, ১২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১১ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৩০
নিরপেক্ষ হবে না এই নির্বাচন কমিশন
নিজস্ব প্রতিবেদক
নিরপেক্ষ হবে না এই নির্বাচন কমিশন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নতুন নির্বাচন কমিশন ঘোষণার পর আমরা যে বক্তব্য রেখেছিলাম, সেটিই এখন সত্য বলে প্রমাণিত হয়েছে। তিনি নিশ্চয়তা দিয়ে বলেন, নবনিযুক্ত প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বে এই নির্বাচন কমিশন কখনই নির্বাচনে নিরপেক্ষ ভূমিকা পালন করবে না।

কারণ ক্ষমতাসীনদের প্রতি তাদের দলীয় পক্ষপাত জনগণের কাছে অত্যন্ত পরিষ্কার। গতকাল বিকালে রাজধানীর বাংলা একাডেমিতে গ্রন্থ মেলায় তিনটি নতুন বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান শেষে উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। সম্প্রতি পটুয়াখালীর বাউফল আওয়ামী লীগের নেতাদের পক্ষ থেকে নতুন প্রধান নির্বাচন কমিশনারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানোসহ মিষ্টিমুখ করা প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি উপরোক্ত মন্তব্য করেন।

এর আগে ফাতেমা সালামের লেখা ‘সুন্দরী শূন্য’ বইয়ের  মোড়ক উন্মোচন করেন তিনি। এ ছাড়াও তিনি রফিক মুহাম্মদের ‘পাখির আশা পাখির বাসা’ ও মাইদুর রহমান রুবেলের ‘ভূতের রাজ্য’ নামক বইয়ের মোড়ক উন্মোচন করেন।

পদ্মা সেতু দুর্নীতির অভিযোগে অভিযুক্ত এসএনসি লাভালিনের তিন কর্মকর্তাকে খালাস প্রদান সম্পর্কে বিএনপির মহাসচিব বলেন, কোনো আদালতের রায়ের বিরুদ্ধে আমরা কখনোই কোনো উক্তি করিনি। কোথায় কী প্রমাণ হলো এটা আমাদের দেখার বিষয় নয়। তখন দুর্নীতির অভিযোগ উঠেছিল, এটা নিয়ে কথা বলেছিলাম। বিশ্বব্যাংক কর্তৃপক্ষও এ প্রকল্পে অর্থায়ন বন্ধ করে দিয়েছিল। ’

বিএনপি মহাসচিব বলেন, বইমেলায় এলেই মনে হয়, ১৯৫২ সালে এই ভাষা আন্দোলনের মাসে আমাদের মুক্তিযুদ্ধের সূচনা হয়েছিল। আমাদের অস্তিত্বের যে শিকড়, তা এই মাসেই। এই বইমেলা নিঃসন্দেহে  দেশের অগ্রগতির ক্ষেত্রে বিশেষ করে সাহিত্য ও সংস্কৃতিতে একটা উল্লেখযোগ্য ভূমিকা রেখেছে। একটি গণতান্ত্রিক পরিবেশ, গণতান্ত্রিক রাষ্ট্র, গণতান্ত্রিক চিন্তা-ভাবনার মধ্য দিয়ে আমরা বড় হয়েছি। ’

up-arrow