Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২০ নভেম্বর, ২০১৭

ঢাকা, সোমবার, ২০ নভেম্বর, ২০১৭
প্রকাশ : বুধবার, ১৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১৪ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৫২
রুপি সংকট সমাধানের আশ্বাস
কূটনৈতিক প্রতিবেদক
রুপি সংকট সমাধানের আশ্বাস

বাংলাদেশের বিভিন্ন ব্যাংকে আটকে যাওয়া ভারতীয় রুপি নিয়ে তৈরি হওয়া সংকট সমাধানের আশ্বাস দিয়েছেন ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবর। গতকাল ভারত সফররত বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠকে তিনি এ আশ্বাস দেন।

এম জে আকবর বলেন, ভারত সদিচ্ছা নিয়ে বিষয়টি সমাধানের চেষ্টা করবে। কারণ বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে দিন দিন আরও গভীরে নিয়ে যাওয়ার নীতিতেই ভারত বিশ্বাসী। ঢাকার পররাষ্ট্র দফতর ও ভারতীয় গণমাধ্যম  এ তথ্য জানিয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘ভারতীয় ভূ-অর্থনৈতিক সংলাপ’ উপলক্ষে ভারত সফরে থাকা পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম গতকাল মুম্বাইয়ে সংলাপের সাইডলাইনে ভারতীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। অত্যন্ত আন্তরিক পরিবেশে অনুষ্ঠিত বৈঠকে উভয় মন্ত্রী দুই প্রতিবেশী দেশের সম্পর্কের বর্তমান উষ্ণতায় সন্তোষ প্রকাশ করেন। এ সময় শাহরিয়ার আলম বাংলাদেশ ব্যাংকে আটকে থাকা বড় অঙ্কের পুরনো ভারতীয় রুপি এবং সম্প্রতি ভারতে বাংলাদেশের পাট প্রবেশের ক্ষেত্রে অ্যান্টিডাম্পিং ইস্যু উত্থাপন করলে বিষয়গুলোর নোট নিয়ে সংশ্লিষ্টদের মাধ্যমে সমাধানের কথা বলেন ভারতের প্রতিমন্ত্রী। এম জে আকবর চলতি ২০১৭ সালকে দ্বিপক্ষীয় সম্পর্কের মাইলফলক বছর হিসেবে উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নয়াদিল্লিতে অভ্যর্থনা জানাতে ভারত সরকার অধীর আগ্রহে অপেক্ষা করছে।

up-arrow