Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২০ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:১৬
নতুন জোট করে ভোটে যাবে জাপা
নিজস্ব প্রতিবেদক, রংপুর
নতুন জোট করে ভোটে যাবে জাপা

নতুন জোট গঠনের মধ্যদিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি (জাপা) অংশ নেবে বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি বলেন, এরই মধ্যে সমমনা অনেক রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক হয়েছে।

গতকাল দুপুরে তিন দিনের সফরে রংপুরে এসে নিজ বাসা পল্লীনিবাসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে একথা বলেন এরশাদ।   এর আগে এককভাবে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার কথা বলে আসছিলেন প্রধানমন্ত্রীর এই বিশেষ দূত এরশাদ। এখন জোট গঠনের তাগিদ পড়ল কেন—সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে এরশাদ বলেন, দেশে এখন জোটের রাজনীতি চলছে। কেউ ১৪ দলীয় জোট, আবার কেউ ২০-দলীয় জোট করেছে। আমরাও নানাদিক বিবেচনায় নিয়ে জোট গঠনের বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নিয়েছি। তিনি জানান, আমাদের জোট হবে মুক্তিযুদ্ধের চেতনা এবং ইসলামী মূল্যবোধে বিশ্বাসী রাজনৈতিক দলগুলোকে নিয়ে। এটি হবে মূলত একটি নির্বাচনী জোট।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ছাড়া জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে না বলে তার দলের নেতাদের বক্তব্য প্রসঙ্গে এরশাদ বলেন, বিএনপি নেতারা যত কথাই বলুন না কেন, আগামী সংসদ নির্বাচনে তারা অংশ নিতে বাধ্য। নির্বাচনে অংশ না নিলে দলটির নিবন্ধন বাতিল হয়ে যাবে। দল টিকিয়ে রাখতে হলে বিএনপিকে অবশ্যই নির্বাচনে অংশ নিতে হবে।

এরশাদ বলেন, আমরা আশা করছি নতুন নির্বাচন কমিশন একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেবে। তিনি বলেন, আমার শাসনামলে আইন করে সর্বস্তরে বাংলা ভাষার ব্যবহার নিশ্চিত করেছিলাম। কারণ আমি ভাষাসৈনিকদের হৃদয়ের কথা বুঝতাম। কিন্তু বর্তমানে ভাষার মাসে যেখানে-সেখানে ইংরেজি ব্যবহার হচ্ছে।

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে উপ-নির্বাচন প্রসঙ্গে এরশাদ বলেন, সেখানে আমরা এককভাবে প্রার্থী দিয়েছি। ভোটাররা সুষ্ঠুভাবে ভোট দিতে পারলে আমার দলের প্রার্থী জয়ী হবেন।   এ সময় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জি এম কাদের, প্রেসিডিয়াম সদস্য মেজর (অব.) খালেদ, রংপুর জেলা জাতীয় পার্টির আহ্বায়ক মোফাজ্জল হোসেন মাস্টার, রংপুর মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক মোস্তাফিজুর রহমান মোস্তফা, সদস্যসচিব এস এম ইয়াসির উপস্থিত ছিলেন।

এই পাতার আরো খবর
up-arrow