Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭

ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭
প্রকাশ : বুধবার, ২২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২১ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৫৯
রাজীব হত্যা
জঙ্গি রানা পাঁচ দিনের রিমান্ডে
নিজস্ব প্রতিবেদক

ব্লগার রাজীব হত্যা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি রেদোয়ানুল আজাদ রানাকে পাঁচ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। গতকাল রিমান্ড আবেদনের শুনানি শেষে এ আদেশ দেন ঢাকার মুখ্য মহানগর হাকিম মাজহারুল ইসলাম।

একই সঙ্গে তার সহযোগী আশরাফকেও জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড মঞ্জুর করা হয়েছে। এর আগে রানা ও আশরাফকে আদালতে হাজির করে উত্তরা পশ্চিম থানার একটি মামলায় ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের পরিদর্শক মোহাম্মদ মুনিরুল ইসলাম।

ওই আবেদনে বলা হয়, উত্তরা পশ্চিম থানা  এলাকায় রানা সভা করছিলেন। তার সঙ্গে আরও তিন-চার জন ছিলেন। যারা পালিয়ে গেছেন। তাদের কাছ থেকে উগ্র মতবাদের বিভিন্ন বই উদ্ধার করা হয়েছে। এসব বিষয়ে বিস্তারিত জানতে আসামিদের জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। আদালত সূত্র জানিয়েছে, রিমান্ডের এই আবেদনের বিরোধিতা করে রানার আইনজীবী হাফেজ আহাম্মেদ বিচারকের কাছে তার মক্কেলের জামিন চান। উভয় পক্ষের আইনজীবীদের বক্তব্য শুনে জামিন নাকচ করে দুই আসামির প্রত্যেকের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন বিচারক।

২০১৩ সালের ১৫ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পল্লবীতে ব্লগার রাজীবকে তার বাসার কাছে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনা রানার পরিকল্পনায় ঘটানো হয় বলে পুলিশের তদন্তে বেরিয়ে এসেছে।

এই পাতার আরো খবর
up-arrow