Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭
প্রকাশ : বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২২ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:২১
কাদের খান জাতীয় পার্টির কেউ নন : এরশাদ
নিজস্ব প্রতিবেদক, রংপুর

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের আওয়ামী লীগের এমপি মনজুরুল ইসলাম লিটন হত্যা মামলায় গ্রেফতার ডা. আবদুল কাদের খান জাতীয় পার্টির কেউ নন বলে উল্লেখ করেছেন দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। গতকাল রংপুর পর্যটন মোটেলে উত্তরাঞ্চলের ১৬ জেলা এবং দুই মহানগর জাতীয় পার্টির সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এরশাদ বলেন, আবদুল কাদের খান একসময় জাতীয় পার্টির এমপি ছিলেন।

তিন বছর আগে দলের ভাইস চেয়ারম্যানও ছিলেন। কিন্তু তিন বছর ধরে তার সঙ্গে আমার এবং দলের কোনো সম্পর্ক নেই।   এ সময় জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদারও বলেন, আবদুল কাদের খান আমাদের কেউ নন। দলের কোনো পদেও নেই। সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্নেল ডা. কাদের খানের বাড়ি গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ছাপড়হাটি ইউনিয়নের পশ্চিম ছাপড়হাটি খানপাড়া গ্রামে। ২০০৮ সালে নবম সংসদ নির্বাচনে মহাজোটের প্রার্থী হিসেবে তিনি সুন্দরগঞ্জের এমপি নির্বাচিত হয়েছিলেন। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল কাদের খানের ১০ দিনের রিমান্ডের আবেদন মঞ্জুর করে গাইবান্ধার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মইনুল হাসান ইউসুব।

এরশাদ বলেন, এমপি লিটন হত্যা মামলায় কাদের খানকে গ্রেফতারের বিষয়টি আইনগত। এর আগে দলীয় নেতাদের সঙ্গে বৈঠককালে প্রধান অতিথির বক্তব্যে এরশাদ বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আমাকে জেলে ঢোকানোর চেষ্টা করেছিলেন। সে সময় রংপুরের ২১টি আসন না পেলে আমাকে জেলে যেতে হতো। আগামী সংসদ নির্বাচনে উত্তরাঞ্চলের সব আসন আমাদের পেতে হবে। দলের কো-চেয়ারম্যান জি এম কাদেরের সভাপতিত্বে বৈঠকে বিশেষ অতিথি ছিলেন দলের মহাসচিব রুহুল আমিন হাওলাদার। বৈঠকে কাজী ফিরোজ রশীদও বক্তব্য রাখেন।

এই পাতার আরো খবর
up-arrow