Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭
প্রকাশ : শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ২২:৫২
নিউইয়র্কে কুপিয়ে হত্যা বাংলাদেশি ব্যবসায়ীকে
প্রতিদিন ডেস্ক
নিউইয়র্কে কুপিয়ে হত্যা বাংলাদেশি ব্যবসায়ীকে

নিউইয়র্ক সিটির ব্রঙ্কসে বাংলাদেশি কমিউনিটির পরিচিত মুখ রিয়েল এস্টেট ব্যবসায়ী জাকির খান বাড়িওয়ালার ছুরিকাঘাতে নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

স্থানীয় সময় বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে থ্রগস নেক এলাকার লগান এভিনিউয়ে বাসার সামনেই ৪৪ বছর বয়সী জাকির খানকে উপর্যুপরি ছুরিকাঘাত করা হয় বলে টহল পুলিশ সংবাদমাধ্যমকে জানিয়েছে।

খবর বিডিনিউজ।

সিলেটের ফেঞ্চুগঞ্জের সন্তান জাকির খান ব্রঙ্কসের পার্কচেস্টার রিয়েল এস্টেট কোম্পানি নামে একটি ব্রোকার প্রতিষ্ঠান চালাতেন। ১৩ বছর বয়সী এক মেয়ে এবং দশ ও সাত বছর বয়সী দুই ছেলে রেখে গেছেন তিনি। গুরুতর আহত অবস্থায় রাতে জাকিরকে জ্যাকবি মেডিকেল সেন্টারে নেওয়া হলে জরুরি বিভাগের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তার বুকে অন্তত সাতটি ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন পাওয়া গেছে বলে চিকিৎসকরা জানিয়েছেন। স্থানীয় পুলিশ ৫১ বছর বয়সী ওই অ?্যাপার্টমেন্টের মালিককে গ্রেফতার করেছে জানিয়ে স্থানীয় সংবাদমাধ?্যমে বলা হয়েছে, ভাড়া নিয়ে দ্বন্দ্বের জেরে এ ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। জাকির খানের ঘনিষ্ঠজনরা বলেন, মিসরীয় ওই মালিকের বাসায় জাকির দীর্ঘদিন ধরে ভাড়া ছিলেন। তবে মালিকের অভিযোগ, জাকির বেশ কয়েক মাস ধরে ভাড়া দিচ্ছিলেন না, তিনি নাকি অ?্যাপার্টমেন্টটি কিনতে চাইছিলেন। জাকিরের খুন হওয়ার খবর ছড়িয়ে পড়লে প্রবাসী বাংলাদেশিদের অনেকেই হাসপাতালে জড়ো হন। ঘাতকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তারা। নিউইয়র্কে বাংলাদেশের বিভিন্ন দিবস উদযাপনের আয়োজনে সক্রিয় অংশগ্রহণ ছিল জাকিরের। দুদিন আগে ব্রঙ্কসে একুশ উদযাপনের কর্মসূচিতেও জাকির খানের ভূমিকা ছিল। প্রবাসীদের দাবি নিয়ে আলোচনার সূত্র ধরে স্থানীয় কংগ্রেস সদস্য, সিনেটর ও অ্যাসেম্বলি সদস্যদের সঙ্গেও তার ঘনিষ্ঠ যোগাযোগ তৈরি হয়েছিল। ব্রঙ্কসে বাংলাদেশি কমিউনিটির নেতা মোহাম্মদ এন মজুমদার হাসপাতাল থেকে জানান, স্ত্রী ও সন্তানেরা জাকিরের লাশের পাশে কান্নায় ভেঙে পড়েছেন। পার্কচেস্টারে বাংলাদেশি কমিউনিটির নেতা নজরুল হক বলেন, ‘মর্মান্তিক এ ঘটনায় জাকির খানের পরিবার মুষড়ে পড়েছে। তারা সবার দোয়া চেয়েছেন। ’

এই পাতার আরো খবর
up-arrow