Bangladesh Pratidin

ফোকাস

  • চাটাইয়ে মুড়িয়ে প্রয়াত মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় সম্মান!
  • কেরানীগঞ্জে বাচ্চু হত্যায় ৩ জনের ফাঁসি, ৭ জনের যাবজ্জীবন
  • ৩ মামলায় জামিন চেয়ে হাইকোর্টে খালেদার আবেদন
  • হালদা নদীর পাড়ের অবৈধ স্থাপনা ভাঙার নির্দেশ
  • আফগানিস্তানের বিপক্ষে টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা
  • কাদেরের বক্তব্যে একতরফা নির্বাচনের ইঙ্গিত: রিজভী
  • কলারোয়া সীমান্তে স্বামী-স্ত্রীসহ ৩ বাংলাদেশিকে ফেরত দিল বিএসএফ
  • বিএনপি নির্বাচনে না এলেও গণতন্ত্র অব্যাহত থাকবে: কাদের
প্রকাশ : রবিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ২২:৫১
সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ৯
পুরান ঢাকায় আগুন তিনজনের মৃত্যু
নিজস্ব প্রতিবেদক

পুরান ঢাকার চকবাজারের ইসলামবাগে গতকাল একটি প্লাস্টিক গুদামে অগ্নিকাণ্ডে নারী, শিশুসহ তিনজন নিহত হয়েছেন। এ ছাড়া লালবাগের একটি খাবারের দোকানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে এক নারীসহ নয়জন দগ্ধ হয়েছেন। জানা গেছে, বিকালে ইসলামবাগের চেয়ারম্যানঘাট এলাকার প্লাস্টিক কারখানায় আগুন লাগার প্রায় দেড় ঘণ্টা পর ফায়ার সার্ভিস তা নিয়ন্ত্রণে আনে। আগুন নেভানোর পর গুদামে ঢুকে সিঁড়িতে তিনজনের লাশ পাওয়া যায়। পুলিশের লালবাগ বিভাগের উপ-কমিশনার ইবরাহিম খান জানান, নিহতদের মধ্যে এক শিশু, এক নারী ও এক পুরুষ রয়েছেন। তত্ক্ষণাৎ তাদের নাম-পরিচয় জানা যায়নি। তবে তিনজনই একই পরিবারের বলে ধারণা করা হচ্ছে। ফায়ার সার্ভিসের কেন্দ্রীয় নিয়ন্ত্রণকক্ষের কর্মকর্তা মিজানুর রহমান জানান, বিকাল সাড়ে ৪টার দিকে ওই গুদামে আগুনের খবর পেয়ে বাহিনীর ১২টি ইউনিট গিয়ে তা নেভাতে কাজ শুরু করে। সন্ধ্যা পৌনে ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। যে ভবনটিতে আগুন লাগে এর নিচতলায় প্লাস্টিক পণ্যের গোডাউন এবং ওপরতলায় বাসাবাড়ি ছিল। প্লাস্টিক গোডাউনে আগুনের সূত্রপাতের বিষয়ে প্রাথমিকভাবে ধারণা করা হয়।

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ : পুরান ঢাকার লালবাগে একটি খাবারের দোকানে গ?্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে একজন নারীসহ নয়জন দগ্ধ হয়েছেন। এদের পাঁচজনের অবস্থা গুরুতর বলে চিকিৎসকরা জানিয়েছেন। গতকাল বিকালে লালবাগ চৌরাস্তায় ‘মিঠাই স্বাদ’ নামের খাবারের দোকানে এ ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন সাব্বির (২২), মকবুল হোসেন (৩৫), সবুজ (২০), মারুফ হোসেন (২০), ফারজানা পান্না (২৮), সোনাম উদ্দিন (৫০) হজরত আলী (৪৫), আবুল বাশার (৪৫) ও আবদুল্লাহ (৩০)। মারুফ ও সবুজ ওই দোকানের কর্মচারী। আবদুল্লাহ রিকশাচালক, বাকিরা পথচারী। পুলিশ জানায়, বিস্ফোরণে খাবারের দোকানটির দেয়াল, দরজা, জানালা, আসবাব ক্ষতিগ্রস্ত হয়েছে।

এই পাতার আরো খবর
up-arrow