Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৩৪
নির্বাচন মনিটরিংয়ে মাঠে নেমেছেন পাঁচ কমিশনার
গোলাম রাব্বানী
নির্বাচন মনিটরিংয়ে মাঠে নেমেছেন পাঁচ কমিশনার

নির্বাচনী পরিবেশ মনিটরিংয়ে মাঠে নেমেছেন নতুন প্রধান নির্বাচন কমিশনারসহ অপর চার নির্বাচন কমিশনার। ৬ মার্চ অনুষ্ঠেয় উপজেলা, পৌরসভা নির্বাচনের মাঠপর্যায়ের পরিবেশ দেখতে তারা এ সফর শুরু করেছেন।

গতকাল সিইসিসহ তিন নির্বাচন কমিশনার ঢাকার বাইরে সফরে গেছেন। আজ যাবেন আরেক নির্বাচন কমিশনার। সফরকালে তারা স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ নির্বাচন ব্যবস্থাপনার সঙ্গে জড়িত কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে প্রয়োজনীয় নির্দেশনা দেবেন। ইসি সচিবালয় জানায়, বরিশাল, পটুয়াখালী, সিলেট, সুনামগঞ্জ, পাবনা, নাটোর, কুমিল্লাসহ কয়েকটি জেলায় অন্তত ১৮টি উপজেলায় ভোট হচ্ছে ৬ মার্চ। এদিকে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা নেতৃত্বাধীন পাঁচ সদস্যের নির্বাচন কমিশন গতকাল সফর শুরু করেছে। উপজেলা ও পৌরসভা নির্বাচন ঘিরে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরিতে নির্দেশনা দিতেই সবাই নির্বাচনী এলাকা পরিদর্শনে গেছেন বলে জানান ইসি সচিব মোহাম্মদ আবদুল্লাহ। তিনি বলেন, আগামী ৬ মার্চ অনেক উপজেলাসহ স্থানীয় সরকারের কিছু নির্বাচন রয়েছে। এ উপলক্ষে দেশের বিভিন্ন প্রান্তে সিইসি ও চার কমিশনার পরিদর্শন করছেন। এ সময় আইনশৃঙ্খলা-সংক্রান্ত বৈঠক করবেন তারা।

বর্তমান সিইসির গ্রামের বাড়িও পটুয়াখালীর বাউফলে। তিনি গতকাল বরিশালের উদ্দেশে রওনা দেন। এ সময় বরিশাল-পটুয়াখালী সংশ্লিষ্ট কয়েকটি এলাকায় গিয়ে আইনশৃঙ্খলা-সংক্রান্ত বৈঠক করবেন তিনি। নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার আজ যাবেন কিশোরগঞ্জের হোসেনপুরে। নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম রয়েছেন সিলেটে। তিনি সুনামগঞ্জও সফর করবেন। এ ছাড়া নির্বাচন কমিশনার কবিতা খানম সফর শুরু করছেন। তিনি পাবনা, নাটোর, রাজশাহী ও নওগাঁ সফর করবেন। নির্বাচন কমিশনার শাহাদাত হোসেন চৌধুরী গতকাল কুমিল্লা হয়ে খাগড়াছড়িতে রয়েছেন। তিনি গুইমারা উপজেলা পরিষদের নির্বাচন মনিটর করছেন। ৬ মার্চের ভোটের আগেই সবাই নির্বাচনী এলাকা ঘুরে সুষ্ঠু ভোট আয়োজনে যথাযথ নির্দেশনা দেবেন। ১৫ ফেব্রুয়ারি দায়িত্ব নেওয়ার পর নতুন কমিশনের অধীনে স্থানীয় সরকারের নানা নির্বাচন হচ্ছে। শুরু থেকে নিজেদের কঠোর অবস্থান তুলে ধরেছেন তারা। গাইবান্ধা ও সুনামগঞ্জ উপনির্বাচন এবং কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে ৯ মার্চ ইসিতে আইনশৃঙ্খলা-সংক্রান্ত বৈঠক হবে বলে জানান ইসি সচিব। এ ইসির অধীনে একাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এই পাতার আরো খবর
up-arrow