Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৩৫
কুমিল্লা সিটিতে মাঠে সীমা বসে নেই সাক্কু
মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা
কুমিল্লা সিটিতে মাঠে সীমা বসে নেই সাক্কু

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে প্রবীণ আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ আফজল খানের মেয়ে আঞ্জুম সুলতানা সীমা আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন।

বিএনপির মনোনয়ন পেয়েছেন সদ্য বিদায়ী মেয়র ও দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল হক সাক্কু।

এ নির্বাচনে এই দুই প্রার্থীর মধ্যেই মূল লড়াই হবে বলে কুমিল্লাবাসীর অভিমত। দলীয় মনোনয়ন পাওয়ার পর তারা বাংলাদেশ প্রতিদিনকে তাদের প্রতিক্রিয়া জানিয়েছেন।

আঞ্জুম সুলতানা সীমা নৌকা প্রতীক পেয়ে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘আমাকে নৌকা প্রতীক দেওয়ার মধ্য দিয়ে আমার পিতা বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ আফজল খানের দীর্ঘদিনের রাজনীতি ও দলের প্রতি যে ত্যাগ রয়েছে তার যথাযথ মূল্যায়ন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ’ সীমা আরও বলেন, ‘নেত্রী আমার প্রতি আস্থা রেখে আমাকে বিশ্বাস করে যে প্রতীকটি দিয়েছেন তার প্রতি যথাযথ শ্রদ্ধা রেখে কুমিল্লা সিটি করপোরেশনের হারানো সিটটি উদ্ধার করে তাকে উপহার দেব। ’ তিনি বলেন, ‘আমি কুমিল্লা পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান, সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান ও কুমিল্লা সিটি করপোরেশনের কাউন্সিলর ছিলাম। আমি সব সময় মানুষের জন্য কাজ করেছি। এবারও কাজ করতে সুযোগ চাই। ’ মনিরুল হক সাক্কু জানান, ‘আমি ফেরেশতা নই, মানুষ।

ভুল হতে পারে। অনেক প্রতিকূলতার পরও বিরোধী দলে থেকে নগরবাসীর সেবা করেছি। আমার কাজ দেখে নগরবাসী অবশ্যই আমাকে পুনরায় নির্বাচিত করবেন। আবার নির্বাচিত হতে পারলে সিটির অসম্পন্ন কাজগুলো সম্পন্ন করব। ’ রিটার্নিং অফিসার ও কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল বলেন, ‘আমরা সম্ভাব্য প্রার্থীর বিলবোর্ড-পোস্টার, ব্যানার অপসারণ শুরু করেছি। নির্বাচনের পরিবেশ ঠিক করতে যা প্রয়োজন আমরা তাই করব। কাউকে কোনো অনিয়ম করতে দেব না। ’ উল্লেখ্য, ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ২ মার্চ। যাচাই-বাছাই ৫ ও ৬ মার্চ আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৪ মার্চ। নির্বাচন ৩০ মার্চ। এখানে ভোটার সংখ্যা ২ লাখ ৭ হাজার ৫৬৬। ওয়ার্ড ২৭টি।

মনোনয়নপত্র সংগ্রহ ২০৭ জনের : কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ২০৭ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ২৩ ফেব্রুয়ারি থেকে গতকাল সন্ধ্যা ৭টা পর্যন্ত মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলরসহ ২০৭ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে রয়েছেন মেয়র ৪, সংরক্ষিত ৩৬ ও সাধারণ কাউন্সিলর ১৬৭ জন। মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগের আঞ্জুম সুলতানা সীমা, বিএনপির মনিরুল হক সাক্কু, জাসদের শিরিন আক্তার ও স্বতন্ত্র মো. শাহজাহান। আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার রকিব উদ্দিন মণ্ডল জানান, ‘কুসিক নির্বাচনে এখন পর্যন্ত ২০৭ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আমরা সিটি নির্বাচনকে কেন্দ্র করে সব ধরনের প্রস্তুতি হাতে নিয়েছি। প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ করছেন। সম্ভাব্য প্রার্থীদের বিলবোর্ড সরানোর অভিযান অব্যাহত রয়েছে। ’

এই পাতার আরো খবর
up-arrow