Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭
প্রকাশ : বৃহস্পতিবার, ২ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১ মার্চ, ২০১৭ ২৩:৩৭
নৌ মন্ত্রী বলার পরই শুরু যান চলাচল
বিশেষ প্রতিনিধি

নৌমন্ত্রী এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী পরিবহন শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকের পর পরিবহন শ্রমিকদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট গতকাল দুপুরে প্রত্যাহার করা হয়। এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আইনমন্ত্রীর সঙ্গে পরিবহন মালিক নেতারা বৈঠক করেন।

বেলা ১১টার দিকে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তার দফতরে আইনমন্ত্রী আনিসুল হক, নৌমন্ত্রী শাজাহান খান, সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা ও পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহকে নিয়ে বৈঠক করেন। সভায় জনভোগান্তি নিরসনে পরিবহন মালিক ও শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানান মন্ত্রী। ওই বৈঠকের পর দুপুর দেড়টার দিকে মতিঝিলে বিআরটিসি ভবনের ষষ্ঠতলায় বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি কার্যালয়ে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান এবং পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা অন্যান্য মালিক শ্রমিক নেতাদের সঙ্গে পৃথক বৈঠক করেন। বৈঠক শেষে তারা উপস্থিত সাংবাদিকদের কাছে পরিবহন ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্তের কথা জানান।

নৌমন্ত্রী শাজাহান খান দেশের শ্রমিক সংগঠনগুলোর শীর্ষ ফোরাম বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি। আর প্রতিমন্ত্রী রাঙ্গা বাস ও ট্রাক মালিকদের সংগঠন বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির সভাপতি। সড়ক দুর্ঘটনায় চলচ্চিত্রকার তারেক মাসুদ, এটিএন নিউজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হওয়ার মামলায় গত ২২ ফেব্রুয়ারি চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহনের বাসচালক জমির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত। এ ছাড়া সাভারের ঝাউচার এলাকায় ট্রাক চাপায় খোদেজা বেগম নামে এক নারীর মৃত্যু হয়। সম্প্রতি এই মামলার রায়ে আদালত ট্রাকচালক মীর হোসেনের মৃত্যুদণ্ডাদেশ দেয়।

এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে মঙ্গলবার থেকে পরিবহন শ্রমিকরা সারা দেশে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করেন।

এই পাতার আরো খবর
up-arrow