Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০১৮

প্রকাশ : শনিবার, ৪ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৩ মার্চ, ২০১৭ ২২:৪০
ফ্লাইওভারে ২৪ আসামি নিয়ে উল্টে গেল প্রিজন ভ্যান
নিজস্ব প্রতিবেদক
ফ্লাইওভারে ২৪ আসামি নিয়ে উল্টে গেল প্রিজন ভ্যান
রাজধানীর মগবাজার ফ্লাইওভারে গতকাল উল্টে যায় প্রিজন ভ্যান —বাংলাদেশ প্রতিদিন

কেরানীগঞ্জ থেকে কাশিমপুর কারাগারে যাওয়ার পথে রাজধানীর মগবাজার ফ্লাইওভারে ২৪ জন আসামি নিয়ে উল্টে যায় একটি প্রিজন ভ্যান। গতকাল বেলা পৌনে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে গুরুতর কোনো আহতের ঘটনা ঘটেনি। তবে প্রিজন ভ্যানের চালক কামাল হোসেন সামান্য আহত হয়েছেন বলে জানা গেছে। ওই প্রিজন ভ্যানটিতে করে আসামিদের কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে গাজীপুরের কাশিমপুরে স্থানান্তর করা হচ্ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, ফ্লাইওভার থেকে নামার সময় গাড়ির গতি ছিল অনেক। নিয়ন্ত্রণ হারিয়ে ফ্লাইওভারের রেলিংয়ে ধাক্কা খেয়ে ভ্যানটি উল্টে গিয়ে বেশ কিছুদূর পর্যন্ত ছেঁচড়ে যায়। এ সময় ওই রাস্তা দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। দুর্ঘটনাকবলিত স্থানটির চারপাশ কঠোর নিরাপত্তায় ঘিরে রাখে পুলিশ। প্রিজন ভ্যানের চালক কামাল সাংবাদিকদের বলেন, ঢাল দিয়ে নামার সময় হঠাৎ গাড়ি ঝাঁকি খায়। ফলে আর কোনো নিয়ন্ত্রণ ছিল না। এ সময় প্রিজন ভ্যানের নিরাপত্তার জন্য পেছনে থাকা পুলিশের গাড়িতে ছিলেন পরিদর্শক আক্তার জামান। আক্তার জামান বলেন, ‘সামনে ভ্যানের গতি খুব বেশি ছিল না। হঠাৎ ছোট কয়েকটি ঝাঁকুনি খেল বলে মনে হলো। তারপর দেখি ফ্লাইওভারের পশ্চিম পাশের দেয়ালে ধাক্কা খেয়ে গাড়ি উল্টে যায়।’ এ বিষয়ে তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রশিদ জানান, ফ্লাইওভার পার হয়ে নামার সময় প্রিজন ভ্যানটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন চালক। পরে ভ্যানটি ফ্লাইওভারের রেলিংয়ের সঙ্গে ধাক্কা খেয়ে রাস্তার ওপর আছড়ে পড়ে। তত্ক্ষণাৎ সেখানে থাকা আসামিদের নিরাপদে সংশ্লিষ্ট থানায় সরিয়ে নেওয়া হয়েছে। দুর্ঘটনার পর আসামিসহ প্রিজন ভ্যানটিকে তেজগাঁও থানা হেফাজতে নেওয়া হয়। পরে অন্য একটি প্রিজন ভ্যানের মাধ্যমে আসামিদের কাশিমপুর কারাগারে পাঠানোর ব্যবস্থা করা হয়।

এ ঘটনার পর রাজধানীর তেজগাঁওয়ের একটি স্কুলের অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানান, ফ্লাইওভারে প্রিজন ভ্যান উল্টে যাওয়ার ঘটনা নাশকতা কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। তবে প্রাথমিকভাবে তা দুর্ঘটনা বলেই মনে হচ্ছে।

এই পাতার আরো খবর
up-arrow