Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭
প্রকাশ : রবিবার, ৫ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৪ মার্চ, ২০১৭ ২৩:৩৭
রাজনৈতিক অস্থিরতায় জঙ্গি উত্থান
নিজস্ব প্রতিবেদক
রাজনৈতিক অস্থিরতায় জঙ্গি উত্থান

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, দেশে রাজনৈতিক অস্থিরতার কারণেই জঙ্গিবাদের আবির্ভাব হয়েছে। যতদিন আমরা একে অন্যের পরিপূরক হতে না পারব ততদিন সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ আমাদের পিছু ছাড়বে না।

গতকাল সকালে জাপা চেয়ারম্যানের বনানীর কার্যালয়ে জাতীয় ওলামা পার্টি ঢাকা মহানগর উত্তরের পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জিএম কাদের বলেন, রাজনৈতিক স্থিতিশীলতা জনজীবনে শুধু স্বস্তিই আনে  না, গণমানুষের নিরাপত্তাও বহন করে। আমরা যখনই নিজেদের মধ্যে বিবাদে জড়িয়ে পড়ি তখনই ষড়যন্ত্রকারীরা দেশকে অস্থিতিশীল রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করে। তিনি আরও বলেন, বাংলাদেশে যতটা না জঙ্গি তত্পরতা আছে, তার চেয়ে অনেক বেশি আমরা নিজেরাই জঙ্গিবাদ জঙ্গিবাদ করে ভীতি সঞ্চার করছি। আমাদের উপলব্ধি করা উচিত, বিশ্বে বাংলাদেশ যদি জঙ্গিবাদী রাষ্ট্র হিসেবে চিহ্নিত হয়, তাহলে আমাদের দেশও পাকিস্তান, আফগানিস্তানের মতো অকার্যকর রাষ্ট্রে পরিণত হতে পারে।

পরিচিতি সভা ও দোয়া মাহফিলে আরও বক্তব্য দেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মীর আবদুস সবুর আসুদ, মেজর (অব.) খালেদ আখতার, আলহাজ মাওলানা কারী মো. হাবিবুল্লাহ বেলালী, ভাইস চেয়ারম্যান বাহাউদ্দিন বাবুল, নুরুল ইসলাম নুরু, মাওলানা মো. খলিলুর রহমান সিদ্দিকী প্রমুখ।

যুব সংহতির সমাবেশ : এদিকে গতকাল বিকালে যাত্রাবাড়ীর একটি কমিউনিটি সেন্টারে যাত্রাবাড়ী থানা যুব সংহতির যুব সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে পার্টির প্রেসিডিয়াম সদস্য মীর আবদুস সবুর আসুদ বলেন, দেশের মানুষ এরশাদের আমলে ফিরে যেতে চায়। জনগণ দেশে গণতন্ত্র-সুশাসন-নিরাপত্তা চায়। উন্নয়নের পাশাপাশি কর্মসংস্থান চায়। আর এসব এইচ এম এরশাদের শাসন ছাড়া সম্ভব নয়। আরও বক্তব্য দেন পার্টির কেন্দ্রীয় নেতা আশরাফ সিদ্দিকী, দ্বীন ইসলাম, শামসুল আলম খোকন, তকদির হোসেন সেন্টু, আজাদ মোল্লা প্রমুখ।

up-arrow