Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭
প্রকাশ : সোমবার, ৬ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৫ মার্চ, ২০১৭ ২৩:৫০
হাসেমের আরেক ছেলেকে দুদকে তলব
নিজস্ব প্রতিবেদক

পারটেক্স গ্রুপের চেয়ারম্যান আবুল হাসেমের এক ছেলেকে গ্রেফতারের পর আরেক ছেলে আশফাক আজিজ রুবেলকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সিটি ব্যাংকের পরিচালক রুবেলকে আগামী ১৫ মার্চ দুদকে হাজির হয়ে প্লট বরাদ্দে দুর্নীতির একটি মামলায় জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হবে।

এ মামলায় হাসেমের ছেলে আম্বার গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকশওকত আজিজ রাসেলকে ৯ ফেব্রুয়ারি গ্রেফতার করেছিল দুদক। তবে তিনি জামিনে ছাড়া পান। গতকাল আপিল বিভাগও তার জামিন আদেশ বহাল রেখেছে। একই দিন রুবেলকে তলব করে দুদকেরও নোটিস যায়। ৮ ফেব্রুয়ারি করা দুদকের মামলাটিতে ভাইয়ের সঙ্গে রুবেলকেও আসামি করা হয়। দুদকের উপ-পরিচালক মির্জা জাহিদুল আলম এ মামলার তদন্ত কর্মকর্তা বলে জানা গেছে। রুবেল পারটেক্স গ্রুপের বিভিন্ন কোম্পানির দেখভাল করছেন। তার সঙ্গে রয়েছেন আরেক ভাই আজিজ আল মাসুদ। রাসেল দেখছেন আম্বার গ্রুপ। সিটি ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদে রুবেলের সঙ্গে সৈয়দা শিরিন আজিজও রয়েছেন। এ মামলায় হাসেমপুত্রদের সঙ্গে সাবেক সচিব ও রাজউকের সাবেক চেয়ারম্যান ইকবালউদ্দিন চৌধুরীও আসামি। রাসেলের সঙ্গে তাকেও গ্রেফতার করা হয়েছিল। ইকবালউদ্দিন রাজউকের চেয়ারম্যান থাকাকালে ‘ক্ষমতার অপব্যবহার করে এবং অবৈধ প্রভাব খাটিয়ে’ অন্য আসামিদের যোগসাজশে দুই ভাই রাসেল ও রুবেলকে ২০ কাঠা জমির দুটি প্লট বরাদ্দ দেন বলে অভিযোগ করা হয় মামলায়। মামলার বাকি পাঁচ আসামি হলেন এস ডি ফয়েজ, এ কে এম ওয়াহেদুল ইসলাম, এস এম জাফরুল্লাহ, এইচ এম জহিরুল হক ও রেজাউল করিম তরফদার। তারা একসময় রাজউক বোর্ডের সদস্য ছিলেন।

এই পাতার আরো খবর
up-arrow