Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ৭ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৬ মার্চ, ২০১৭ ২৩:৪৩
প্রিজন ভ্যানে ককটেল মুফতি হান্নানকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা
নিজস্ব প্রতিবেদক

ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরী হত্যাচেষ্টা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নানকে ছিনিয়ে নিতে প্রিজন ভ্যান লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। ঘটনার পর পালিয়ে যাওয়ার সময় গ্রেনেড ও ককটেলসহ একজনকে আটক করেছে  পুলিশ।

আটক ব্যক্তির নাম মোস্তফা (২২)। তার বাড়ি ময়মনসিংহের তারাকান্দায়। এ সময় তার সঙ্গে ব্যাগভর্তি ককটেলও ছিল।

পুলিশ জানায়, ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নান ও তার কয়েকজন সহযোগী গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দী আছেন। গতকাল সকালে ঢাকার বিশেষ ট্রাইব্যুনালে হাজিরা দিতে মুফতি হান্নান ও তার সহযোগীদের প্রিজন ভ্যানে করে আদালতে নিয়ে যাওয়া হয়। বিকালে ঢাকা থেকে একটি প্রিজন ভ্যানে করে তাদের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে ফিরিয়ে আনা হচ্ছিল। প্রিজন ভ্যানটি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গীর সফিউদ্দিন সরকার একাডেমির সামনে এলে প্রিজন ভ্যান লক্ষ্য করে পর পর তিনটি ককটেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এ সময় দুটি ককটেল বিস্ফোরিত হলেও প্রিজন ভ্যানের কোনো ক্ষতি হয়নি। ঘটনার পরপর একটি ব্যাগসহ মোস্তফা নামে একজনকে আটক করা হয়।

মোস্তফার বাড়ি ময়মনসিংহ জেলার তারাকান্দা এলাকায়। তার সঙ্গে থাকা ব্যাগে একটি গ্রেনেড ও কয়েকটি ককটেল পাওয়া গেছে।

গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারের জেল সুপার মিজানুর রহমান জানান, সকালে মুফতি হান্নান ও তার সহযোগীদের নিয়ে যাওয়া হয় ঢাকার স্পেশাল ট্রাইব্যুনাল আদালতে। বিকালে মুফতি হান্নানসহ অন্যদের নিয়ে কাশিমপুর ফিরছিল। ফেরার পথে ঘটনাটি ঘটে। তবে তাদের কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে তিনি নিশ্চিত করেন।

গাজীপুরের টঙ্গী থানার ভারপ্রাপ্ত ওসি ফিরোজ তালুকদার বলেন, ঘটনাস্থল থেকে মোস্তফা (২২) নামের একজনকে আটক করা হয়েছে। তার সঙ্গে থাকা ব্যাগে কয়েকটি ককটেল পাওয়া গেছে।

up-arrow