Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭

ঢাকা, শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭
প্রকাশ : বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৮ মার্চ, ২০১৭ ২৩:২৮
শেখ রাসেল ক্রীড়া চক্রের পর শেখ জামালের দায়িত্বে বসুন্ধরা
ক্রীড়া প্রতিবেদক
শেখ রাসেল ক্রীড়া চক্রের পর শেখ জামালের দায়িত্বে বসুন্ধরা
সায়েম সোবহান, সাফওয়ান সোবহান

এ যেন ক্রীড়াঙ্গনে নতুন ইতিহাস। দেশের জনপ্রিয় ক্লাব শেখ রাসেল ক্রীড়া চক্রের দায়িত্ব আগেই নিয়েছে দেশের শীর্ষ শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান চেয়ারম্যান হওয়ার পর শেখ রাসেলের চেহারা পুরোপুরি পাল্টে যায়। নিজস্ব আবাসিক ক্যাম্প ও সুন্দর পরিবেশে অনুশীলনের ব্যবস্থা, যাকে স্বপ্নই বলা যায়। সেই স্বপ্ন এখন বাস্তবে রূপ নিয়েছে। পেশাদার লিগে পেশাদারিত্ব বলতে যা বোঝায়, এর দেখা মিলেছে শেখ রাসেলেই। সায়েম সোবহানের নেতৃত্বে শেখ রাসেল এখন দেশের শীর্ষ ক্লাবে পরিণত হয়েছে। শুধু শেখ রাসেল নয়, দেশের আরেক জনপ্রিয় ক্লাব শেখ জামাল ধানমন্ডিরও দায়িত্ব নিল বসুন্ধরা গ্রুপ। গতকাল আনন্দঘন পরিবেশে ক্লাবের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। নির্বাচন কমিশনার নতুন সভাপতি হিসেবে বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহানের নাম ঘোষণা করলে আমন্ত্রিত অতিথিরা বিপুল করতালির মাধ্যমে তাকে অভিনন্দন জানান। সাবেক সভাপতি মনজুর কাদের ফুল দিয়ে নতুন সভাপতিকে বরণ করে নেন। ২০০৯ সাল থেকে মনজুর কাদের শেখ জামালের সভাপতি ছিলেন।

এবার তিনি হয়েছেন গভর্নিং বডির চেয়ারম্যান। সাফওয়ান সোবহানই গভর্নিং বডির চেয়ারম্যান হিসেবে মনজুর কাদেরের নাম ঘোষণা করেন। শেখ জামালের বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথি ছিলেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও শেখ রাসেলের চেয়ারম্যান সায়েম সোবহান। আহমেদ আকবর সোবহান তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, ‘ব্যবসায়িক ব্যস্ততা ও বয়সের কারণে এখন আমার পক্ষে কোনো ক্লাবের দায়িত্ব নেওয়া সম্ভব নয়। কিন্তু খেলাধুলা আমার রক্তের সঙ্গে মিশে আছে। তাই দুই ছেলেকে দায়িত্ব দিয়েছি। সায়েম সোবহান শেখ রাসেলের চেয়ারম্যান ও সাফওয়ান সোবহান শেখ জামালের সভাপতির দায়িত্ব পেল। বড় দুই ক্লাবের দায়িত্ব পালন করা সত্যি চ্যালেঞ্জের। তবে সায়েম বেশ সফলভাবে শেখ রাসেল পরিচালনা করছে। আমার বিশ্বাস, সাফওয়ানও চমক দেখাতে পারবে। ক্রীড়াঙ্গন ও বসুন্ধরা গ্রুপ একই সূত্রে গাঁথা। আমি বিশ্বাস করি, দুই ভাই মিলে শুধু তাদের ক্লাব নয়, দেশের খেলাধুলার উন্নয়নেও বড় ভূমিকা রাখবে। ’ দুই ভাই বড় দুই ক্লাবের অভিভাবকের দায়িত্ব পালন করা বাংলাদেশের ক্রীড়াঙ্গনে নতুন ইতিহাসই বলা যায়। বসুন্ধরা গ্রুপের ওপর আস্থা আছে বলেই তাদের বড় দায়িত্বে বসানো হয়েছে। সায়েম সোবহান সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, ‘খেলাধুলার সঙ্গে আমাদের পরিবারের সম্পর্কটা কারও অজানা নয়। আমি শেখ রাসেলের চেয়ারম্যান আর সাফওয়ান শেখ জামালের সভাপতি। দুই ভাই দুই ক্লাবের বড় দায়িত্ব পেলেও মাঠে আমাদের প্রতিদ্বন্দ্বিতা হবে। মাঠে কেউ কাউকে ছেড়ে কথা বলবে না।

শুধু ক্লাব নয়, বাংলাদেশের ক্রীড়া উন্নয়নে বসুন্ধরা গ্রুপ সহযোগিতা অব্যাহত রাখবে। তবে এর জন্য প্রয়োজন অন্যদেরও সহযোগিতা। ’ নতুন সভাপতি নির্বাচিত হওয়ার পর সাফওয়ান সোবহান বলেন, ‘শেখ জামাল দেশের শীর্ষ ক্লাব। এ ক্লাবের সভাপতি হতে পেরে সত্যি আমি আনন্দিত। ক্লাবের উন্নয়নে আমার এখন অনেক দায়িত্ব। আশা করি সবার সহযোগিতায় শেখ জামাল আরও অনেক দূর এগিয়ে যাবে। ’ সাবেক সভাপতি মনজুর কাদের বলেন, ‘আমি বিশ্বাস করি, সাফওয়ান সোবহানের নেতৃত্বে শেখ জামাল দেশে ও দেশের বাইরে আরও সাফল্য বয়ে আনবে। ’

এই পাতার আরো খবর
up-arrow