Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭
প্রকাশ : বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৮ মার্চ, ২০১৭ ২৩:৩৪
ধর্মের নামে জঙ্গিবাদ কঠোর হাতে দমন
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী
ধর্মের নামে জঙ্গিবাদ কঠোর হাতে দমন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশ অসামপ্রদায়িক চেতনার দেশ, এখানে ধর্ম নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না। ধর্মের নামে কেউ জঙ্গিবাদ সৃষ্টির চেষ্টা করলে তা কঠোর হাতে দমন করা হবে।

আমরা এখন কোনো চ্যালেঞ্জকেই আর চ্যালেঞ্জ মনে করি না। কারণ বাংলাদেশের জনগণ আমাদের সঙ্গে রয়েছে। শান্তির ধর্ম ইসলামকে বাংলাদেশে কোনোভাবেই জঙ্গিধর্ম বানাতে দেওয়া হবে না। গতকাল সকাল সাড়ে ১০টায় মহানগরীর মাদ্রাসা মাঠে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের আয়োজনে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন এবং ধর্মীয় সমপ্রীতি বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের দেশের মানুষ ভ্রাতৃত্বপ্রিয়। যার কারণে জঙ্গিরা বাংলাদেশকে বেছে নেয় তাদের কর্মকাণ্ড সফল করার জন্য। কিন্তু এ দেশের মানুষ জঙ্গিবাদকে কোনোদিন স্থান দেবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষকে জঙ্গিবাদ দমনে ডাক দিয়েছিলেন। সর্বস্তরের মানুষ সাড়া দিয়েছে। আমরা জঙ্গিবাদ দমন করে যাব। তিনি বলেন, যারা মসজিদ মাদ্রাসায় ইসলাম প্রচার করে তারা কখনো জঙ্গিবাদ সৃষ্টি করে না। তারাই জঙ্গিবাদ সৃষ্টি করে যারা ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্র করে।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার শফিকুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী এমপি,  আবদুল ওয়াদুদ দারা এমপি,  আয়েন উদ্দিন এমপি, আকতার জাহান এমপি, নগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, বিভাগীয় কমিশনার নুর উর রহমান, রাজশাহী রেঞ্জের ডিআইজি খুরশীদ আলম ও জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দীন প্রমুখ।

এই পাতার আরো খবর
up-arrow