Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭
প্রকাশ : শনিবার, ১৮ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১৭ মার্চ, ২০১৭ ২৩:৪৯
জোট হবে ২৫ দল নিয়ে
নিজস্ব প্রতিবেদক

জোট হবে ২৫ দল নিয়ে

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, বৃহত্তর জোট গঠনের জন্য জাপা যে উদ্যোগ নিয়েছে এতে ২৫টি রাজনৈতিক দল থাকতে পারে। এ বিষয়ে এ মাসেই তিনি সিদ্ধান্ত নেবেন।

পাঁচ দিনের সফরে গতকাল রংপুর এসে এইচ এম এরশাদ তার পল্লীনিবাসের বাসভবনে সাংবাদিকদের এ কথা বলেন। এরশাদ বলেন, ‘জোটে ছয়টি দল নিবন্ধিত আছে। আমি এ মাসেই সিদ্ধান্ত           নেব। ’ ব্যবসায়ীদের অর্থ ফেরত দেওয়ার বিষয়ে তিনি বলেন, ‘আদালত যে নির্দেশ দিয়েছে, সেটা সঠিক। টাকা জোর করে নিয়েছিল তারা। সেজন্য আদালতের নির্দেশ সঠিক বলে মনে করি এবং টাকাটা পেমেন্ট (প্রদান) করা উচিত। ’

সুপ্রিম কোর্টের সামনে অবস্থিত ভাস্কর্য প্রসঙ্গে হেফাজতে ইসলামের আন্দোলন সম্পর্কে সাবেক এই রাষ্ট্রপতি বলেন, ‘আমি হেফাজতকে সমর্থন করি না। তবে এ ধরনের মূর্তি অন্য কোনো হাই কোর্টের সামনে দেখিনি আজ পর্যন্ত। এটা গ্রিক মূর্তিও নয়। এটিকে শাড়ি পরানো হয়েছে। এতেই হয়তো ইসলামী মনোভাবাপন্নদের আঘাত লেগেছে। ’ এ সময় জাতীয় পার্টির কেন্দ্রীয়, রংপুর জেলা ও মহানগর নেতারা উপস্থিত ছিলেন। আজ রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে মহানগর জাতীয় পার্টির সম্মেলনে যোগ দেওয়ার কথা রয়েছে এরশাদের।

যাত্রাবাড়ীতে জাপার যৌথসভা : গতকাল বিকালে রাজধানীর যাত্রাবাড়ীর কাজলায় থানা জাপার অঙ্গ ও সহযোগী সংগঠনের যৌথসভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্য দেন পার্টির প্রেসিডিয়াম সদস্য মীর আবদুস সবুর আসুদ। যাত্রাবাড়ী থানার জাপা যুবসংহতির আহ্বায়ক শামসুল আলম খোকনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন কেন্দ্রীয় নেতা আশরাফ সিদ্দিকী, তকদ্বির হোসেন সেন্টু, মো. মাহবুব, রবিন ফারুক, আমজাদ মোল্লা, মো. শহিদ, জাকির হোসেন প্রমুখ। আসুদ বলেন, এইচ এম এরশাদের নেতৃত্বাধীন জোট আগামীতে সরকার গঠন করে দেশে সুশাসন প্রতিষ্ঠা করবে।

up-arrow