বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০১৭ ০০:০০ টা

আওয়ামী লীগে কাউয়া ঢুকেছে

--- ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক, সিলেট

আওয়ামী লীগে কাউয়া ঢুকেছে

আওয়ামী লীগে ‘কাউয়া’ (কাক) ঢুকেছে বলে মন্তব্য করেছেন দলটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল সিলেটে বিভাগীয় তৃণমূল সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ মন্তব্য করেন।       

এ সময় আগামী নির্বাচনের আগে দলকে আরও সুশৃঙ্খল, আরও আধুনিক করার তাগিদ দেন তিনি। ওবায়দুল কাদের বলেন, ‘প্রচার লীগ, তরুণ লীগ, কর্মজীবী লীগ, ডিজিটাল লীগ, হাইব্রিড লীগ আছে। কথা হাছা, সংগঠনে কাউয়া ঢুকছে। জায়গায় জায়গায় কাউয়া আছে। দলে পেশাহীন পেশিজীবী দরকার নেই। ঘরের ভিতর ঘর বানানো চলবে না। মশারির ভিতর মশারি টানানো চলবে না।’ সিলেট বিভাগের চার জেলার ১০ হাজার তৃণমূল প্রতিনিধিকে নিয়ে সিলেট নগরের আলিয়া মাদ্রাসা মাঠে এ সমাবেশ হয়। সকাল থেকে দুপুর পর্যন্ত চলা সমাবেশে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। বিএনপিকে নিয়ে বিচলিত না হওয়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপিকে নিয়ে বিচলিত হবেন না। বিএনপির আমি নাম দিয়েছি বাংলাদেশ নালিশ পার্টি। বি-তে বাংলাদেশ, এন-তে নালিশ, পি-তে পার্টি। আন্দোলন করবে তারা রোজার ঈদের পর। এরপর কোরবানি ঈদের পর। পরে পরীক্ষার পর। এরপর বছর যায়, আন্দোলন হয় না। মরা গাঙে আর ঢেউ আসবে না। মাস যায়, বছর যায়, বিএনপির আন্দোলন আর কোন বছর হবে? এই বছর না সেই বছর, মানুষ বাঁচে কয় বছর।’

সিলেটসহ সারা দেশের প্রতিটি স্থানেই প্রকাশ্য সম্মেলনের মাধ্যমে গণতান্ত্রিক প্রক্রিয়ায় কমিটি দেওয়া হবে বলে ঘোষণা দেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘কোনোভাবেই কেউ পকেট কমিটি গঠনের চেষ্টা করবেন না। সংগঠনের জন্য কাজ না করে বছরের পর বছর জমিদারের মতো দলীয় পদ নিয়ে বসে থাকবেন, তা হতে দেওয়া যায় না। সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করতে হবে। এটা নিয়ে টালবাহানা চলবে না।’ জাতীয় নির্বাচন সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, ‘আগামী জাতীয় নির্বাচনের আর মাত্র দেড় বছর বাকি আছে। নেতা-কর্মীদের কথা কম বলে বেশি বেশি কাজ করতে হবে। আগামী নির্বাচনের আগে আওয়ামী লীগকে আরও সুশৃঙ্খল, আরও আধুনিক হতে হবে। শেখ হাসিনাকে জয় উপহার দিতে হবে।’ সরকারের উন্নয়ন ও অর্জনে জনগণ খুশি মন্তব্য করে তিনি বলেন, ‘সরকারের ওপর মানুষ সন্তুষ্ট থাকলেও আমাদের কিছু নেতার কর্মকাণ্ডে মানুষ অখুশি। আওয়ামী লীগে এসব নেতার প্রয়োজন নেই।’ বঙ্গবন্ধু ও আওয়ামী লীগের নাম ভাঙিয়ে সংগঠনের নামে রাজনৈতিক দোকান খোলা হচ্ছে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, এসব চলতে দেওয়া যাবে না। যারাই এসব দোকান খোলার চেষ্টা করবে, তাদের পুলিশে দেওয়ার আহ্বান জানান তিনি।

সিলেটের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সিলেট-১ আসনের এমপি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কেন্দ্রীয় শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহউদ্দিন সিরাজ, নগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান, অধ্যাপক রফিকুর রহমান, জেলার সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, হবিগঞ্জ থেকে আবু জাহিদ চৌধুরী এমপি, মৌলভীবাজার থেকে নেছার আহমদ, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ এমপি ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসাইন।

সর্বশেষ খবর