বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭ ০০:০০ টা

মালদ্বীপের মডেল কন্যার ঝুলন্ত লাশ রাজশাহীতে

প্রতিদিন ডেস্ক

মালদ্বীপের মডেল কন্যার ঝুলন্ত লাশ রাজশাহীতে

রাজশাহীর নওদাপাড়ার ইসলামী ব্যাংক মেডিকেল কলেজের মহিলা হোস্টেল থেকে এক বিদেশি নারী শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে। মালদ্বীপের নাগরিক এই শিক্ষার্থী প্রখ্যাত ভোগ ম্যাগাজিনের মডেল হয়েছিলেন। মেডিকেল কলেজ হোস্টেলটির দ্বিতীয় তলার ২০৯ নম্বর কক্ষ থেকে গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে ওই শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ পাওয়া যায়। রাওদা আতিফ (২০) নামে ওই শিক্ষার্থী মালদ্বীপ থেকে এখানে পড়তে এসেছিলেন। পুলিশ আত্মহত্যার আলামত পেয়েছে। খবর বাংলানিউজ।

রাজশাহীর ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা আবদুল আজিজ রিয়াজ জানান, রাওদা এমবিবিএস ১৩তম ব্যাচের দ্বিতীয় বর্ষের ছাত্রী। সকালে তার সহাপাঠীরা ক্লাসে রাওদাকে না পেয়ে তার কক্ষে যায়। সেখানে ডাকাডাকি করে সাড়া না পেয়ে সবাই মিলে দরজা ভাঙে। পরে তার ঝুলন্ত মরদেহ দেখে কর্মকর্তাদের খবর দেয়। এ সময় কলেজ ও হাসপাতালের কর্মকর্তারা গিয়ে মরদেহ দেখে থানায় খবর দেন।

শাহ মখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিল্লুর রহমান জানান, তারা গিয়ে বিদেশি ছাত্রীর মরদেহ পেয়েছেন। কীভাবে এ ঘটনা ঘটল তা তদন্ত করে দেখা হচ্ছে। এদিকে রাজশাহী ইসলামী ব্যাংক মেডিকেল কলেজের মালদ্বীপের এই শিক্ষার্থীর মৃত্যু আত্মহত্যা বলে প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছে পুলিশ। মরদেহের সুরতহালের সময় এ আলামত মিলেছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে তা পুরোপুরি নিশ্চিত হওয়া যাবে। তবে আপাতত আত্মহত্যার কারণ বলতে পারেনি পুলিশ।  তিনি আরও বলেন, রাওদা আতিফ নামে এ মেডিকেল শিক্ষার্থী মালদ্বীপের নাগরিক। তার বাবার নাম আবদুল আতিফ ও মায়ের নাম আমিনা মহাসিমাত। বিদেশি কোটায় ভর্তির পর গত বছরের ১৪ জানুয়ারি কলেজের মহিলা হোস্টেলের দ্বিতীয় তলার ২০৯ নম্বর ওই কক্ষে ওঠেন রাওদা। এরপর থেকে সেখানেই থাকতেন। হোস্টেলের ওই ব্লকে আরও ছয়জন বিদেশি ছাত্রী থাকেন।

হোস্টেলের ইনচার্জ লাইলা আক্তার পুলিশকে জানিয়েছেন, ক্লাসে দেখতে না পেয়ে বেলা ১১টার দিকে রাওদার সহপাঠীরা তাকে ডাকতে ওই কক্ষে যান। এ সময় অনেক ডাকাডাকি করলেও রাওদার সাড়া না পেলে দরজা ভেঙে তার মরদেহ ঝুলতে দেখেন সহপাঠীরা। এ সময় খবর দিলে কলেজ কর্তৃপক্ষ সেখানে গিয়ে থানায় খবর দেন।

ওসি জিল্লুর রহমান বলেন, সিলিং ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করছেন রাওদা। তার গলায় চিহ্ন রয়েছে। পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ক্রাইম সিন ইউনিটকে নিয়ে তারা মরদেহের সুরতহাল করেছেন। কিন্তু ওই চিহ্ন ছাড়া নিহতের মরদেহে তারা অন্য কোনো নির্যাতনের আলামত খুঁজে পাননি। রাওদা আতিফ এক সময়ে বিশ্বখ্যাত ভোগ ম্যাগাজিনের মডেল হয়েছিলেন এবং সামাজিক মাধ্যমে অত্যন্ত জনপ্রিয় এমন তথ্যে রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার (সদর) ইফতেখায়ের আলম বলেন, এ তথ্যের বিষয়টি আমাদের কাছে নতুন, খতিয়ে দেখব। তাই সুনির্দিষ্ট কারণ জানা না গেলেও ধারণা করা হচ্ছে প্রেমঘটিত বিষয়ের সূত্র ধরে এই ঘটনা ঘটে থাকতে পারে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে বিষয়টি আরও নিশ্চিত হওয়া যাবে। আপাতত এই ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা করা হবে বলেও জানান শাহ মখদুম থানার ওসি জিল্লুর রহমান। এদিকে ঘটনার পর দুপুরে মহানগর পুলিশ কমিশনার মো. শফিকুল ইসলাম, উপ-কমিশনার আমীর জাফর ও সিনিয়র সহকারী কমিশনার ইফতেখায়ের আলমসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সর্বশেষ খবর