শনিবার, ১ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

কাউয়ারা ছিল থাকবে

কাউয়ারা ছিল থাকবে

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেছেন, রাজনীতিতে যুগে যুগে কাউয়ারা ছিল, থাকবে। এ কাউয়াদের কাকে কোথায় রাখবে এ নিয়ে দলের হাই কমান্ডই সিদ্ধান্ত নেবে। বাংলাদেশের প্রায় মন্ত্রী, উপদেষ্টাই তো কাউয়া। কাউয়া তো আসবেই। কারণ, মিষ্টি যেখানে, পিঁপড়া সেখানে। এসব কাউয়ার আগমন যুগে যুগে থাকবেও। চট্টগ্রামে সাংগঠনিক সফরকালে গতকাল সন্ধ্যায় বাংলাদেশ প্রতিদিনের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে ওমর ফারুক চৌধুরী এসব কথা বলেন। এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক বক্তৃতায় বলেন, ‘দলের ভিতর কাউয়া’ ঢুকেছে। কুমিল্লা নির্বাচন প্রসঙ্গে যুবলীগ চেয়ারম্যান বলেন, দিনে অভিযোগ রাতে চুপ। এই নির্বাচনই প্রমাণ করে প্রধানমন্ত্রীর অধীনে নির্বাচন সম্ভব। ফলে, আগামী নির্বাচনও যথাসময়ে শেখ হাসিনার অধীনেই হবে। এবং তা নিরপেক্ষও হবে। আগামীতে জাতি তা দেখবে। বিএনপি প্রসঙ্গে ওমর ফারুক চৌধুরী বলেন, সাদাকে কালো এবং কালোকে সাদা বলাই এখন বিএনপির মূল রাজনীতি। বিভিন্ন পেশাজীবী সংগঠনে বিএনপির সমর্থিত প্যানেল জয়ী হচ্ছে। তারপরও তারা অবিবেচনাপ্রসূত হয়ে সরকারের বিরোধিতাই করে যাচ্ছে। এটি রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত আচরণ বলে আমরা মনে করি।   চলমান ইস্যু জঙ্গি প্রসঙ্গে যুবলীগ চেয়ারম্যান বলেন, এই সব জঙ্গি মেইড বাই পাকিস্তান, বলা যায় মেইড বাই বিএনপি। এ সবের মালিকানায় আছে বেগম জিয়ার প্রতিষ্ঠান জামায়াত। কিন্তু প্রশ্ন হলো জঙ্গিটা বাড়ল কেন? এর নেপথ্য কারণ খুঁজতে গেলে সেখানে জামায়াত বিএনপির অস্তিত্ব পাওয়া যাবে। সরকারের উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, বর্তমান সরকারের নানা পদক্ষেপ এখন আন্তর্জাতিক অঙ্গনে প্রশংসিত হচ্ছে। দেশ আগে চাল আদমানি করত কিন্তু এখন রপ্তানি করছে। চালের সঙ্গে আরও অনেক পণ্যও এখন দেশ থেকে বিদেশে যাচ্ছে। এটি দেশ এগিয়ে যাওয়ার একটি নমুনা। তিনি বলেন, যুবলীগ দেশের সর্ববৃহৎ যুব সংগঠন। এই সংগঠনকে তৃণমূল পর্যন্ত গতিশীল ও যুগোপযোগী জ্ঞানভিত্তিক আদর্শ সংগঠন হিসেবে গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। তিনি বলেন, প্রচলিত রাজনৈতিক কার্যক্রমের বাইরে গিয়ে শিক্ষা ও গবেষণামূলক কার্যক্রম পরিচালনা করে রাজনীতিতে নতুন ধারা প্রবর্তনের মাধ্যমে যুবলীগের যুব গবেষণা কেন্দ্রসহ অনেক কিছুই করা হয়েছে।

চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা যুবলীগের তিন সাংগঠনিক কমিটির সঙ্গে জরুরি বৈঠকসহ সংগঠনের বিভিন্ন কর্মসূচিতে অংশ নিতে চট্টগ্রামে এসেছেন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী।

গতকাল রাতে আগ্রাবাদ হোটেলে উক্ত তিন সাংগঠনিক কমিটির শীর্ষ নেতাসহ নেতৃবৃন্দের সঙ্গে সাংগঠনিক আলোচনাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে মতবিনিময় হয়েছে বলে জানান চট্টগ্রাম নগর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক ফরিদ মাহমুদ। আজ শনিবার সকালে সাংগঠনিক কর্মসূচির অংশ হিসেবে সন্দ্বীপ উপজেলা যুবলীগের সম্মেলনে তিনি প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন। সাইদুল ইসলাম, চট্টগ্রাম।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর