বুধবার, ১২ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা
প্রধানমন্ত্রীর সঙ্গে আল্লামা শফীর সাক্ষাৎ

কওমির সর্বোচ্চ স্তরকে মাস্টার্সের মর্যাদা

প্রতিদিন ডেস্ক

কওমির সর্বোচ্চ স্তরকে মাস্টার্সের মর্যাদা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গতকাল গণভবনে সাক্ষাৎ করেন আলেম-ওলামারা। প্রধানমন্ত্রী এ সময় কথা বলেন হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফীর সঙ্গে

কওমি মাদ্রাসার সর্বোচ্চ স্তর দাওরায়ে-ই-হাদিসকে স্নাতকোত্তর স্তরের মর্যাদা দেওয়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত রাতে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে কওমি মাদ্রাসার প্রতিনিধিদের সাক্ষাতে এ ঘোষণা  দেওয়া হয়। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন। খবর বিডিনিউজের।

মাদ্রাসা কর্তৃপক্ষগুলোর চাওয়া অনুযায়ী এই প্রক্রিয়ায় স্বীকৃতি দেওয়া হচ্ছে। ২৮ মার্চ শিক্ষা মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক সভায় সনদের স্বীকৃতির বিষয়ে প্রাথমিক সিদ্ধান্ত হয়। অনুষ্ঠানে হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীসহ কওমি আলেমরা উপস্থিত ছিলেন। সেখানে সুপ্রিম কোর্টের সামনে স্থাপিত মূর্তিসহ বিভিন্ন প্রসঙ্গ উঠে আসে। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমি নিজেও এটা পছন্দ করিনি। বলা হচ্ছে এটা নাকি গ্রিক  মূর্তি, আমাদের এখানে গ্রিক মূর্তি আসবে কেন? আমি নিজে ব্যক্তিগতভাবে মনে করি, এটা এখানে থাকা উচিত না। এটা কেন করা হলো? কারা করল? কীভাবে, জানি না। প্রধানমন্ত্রী বলেন, প্রধান বিচারপতির সঙ্গে খুব শিগগিরই বসব। আপনারা ধৈর্য ধরেন, এটা নিয়ে হৈ চৈ করা নয়। আমার ওপর আপনারা এটুকু ভরসা রাখবেন। এটায় যা যা করা দরকার আমরা তা তা করব।

সর্বশেষ খবর