রবিবার, ২৩ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

আফগানিস্তানে হঠাৎ তালেবান তাণ্ডব নিহত ১৪০ সেনা

প্রতিদিন ডেস্ক

আফগানিস্তানে একটি সেনা ঘাঁটিতে জঙ্গি হামলায় কমপক্ষে ১৪০ আফগান সেনা সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আফগান তালেবান এ হামলার দায় স্বীকার করেছে। ঘটনাটি ঘটে শুক্রবার রাতে দেশটির উত্তরাঞ্চলীয় শহর মাজার-ই-শরিফে। আফগানিস্তানের কোনো সেনা ঘাঁটিতে এটাই সবচেয়ে ভয়াবহ সন্ত্রাসী হামলা বলে দেশটির কর্মকর্তারা জানিয়েছেন।

আফগান কর্মকর্তারা জানান, কমপক্ষে ১০ জন তালেবান জঙ্গি আফগান সেনা ইউনিফর্ম ও সেনা যান নিয়ে শহরটির একটি ঘাঁটিতে হামলা চালায়। নৈশভোজ গ্রহণরত ও রাতের নামাজ শেষে একটি মসজিদ থেকে প্রস্থানরত সেনা সদস্যদের ওপর রকেটচালিত গ্রেনেড ও রাইফেল নিয়ে এ হামলা চালায় জঙ্গিরা। আর এতে ওই হতাহতের ঘটনা ঘটে। তবে হতাহতের আনুষ্ঠানিক কোনো সংখ্যা প্রকাশ করেনি দেশটির সরকার।

শহরটির একজন কর্মকর্তা নিহত সেনা সদস্যের ওই সংখ্যা দিয়েছেন। তবে অন্যান্য কর্মকর্তাদের আশঙ্কা, এ সংখ্যা আরও বাড়তে পারে। অবশ্য ঘটনার দিন রাতেই ওয়াশিংটনের একজন মার্কিন কর্মকর্তা হামলায় অন্তত ৫০ আফগান সেনা সদস্য নিহত হয়েছেন বলে জানিয়েছেন। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে এ সংখ্যা বাড়তে থাকে যা সর্বশেষ খবর পর্যন্ত ১৪০ জনে গিয়ে দাঁড়ায়। তালেবানের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ গতকাল এক বিবৃতিতে এ হামলার দায় স্বীকার করেছেন। পিটিআই, বিবিসি

সর্বশেষ খবর