রবিবার, ১৪ মে, ২০১৭ ০০:০০ টা

আগামী সংসদ নির্বাচনে ইভিএমে ভোট গ্রহণকে সমর্থন করি : কাদের

নিজস্ব প্রতিবেদক

আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের পক্ষে রয়েছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, আমরা মনে করি ইভিএম পদ্ধতি একটি আধুনিক এবং প্রযুক্তিগতভাবে ভুল হওয়ার সম্ভাবনা নেই। এই পদ্ধতিতে নির্বাচন হলে নির্ভুল এবং নিরপেক্ষ ফলাফল হবে। আমরা ইভিএমে ভোট গ্রহণকে সমর্থন করি।

গতকাল দুপুরে রাজধানীর মহানগর নাট্যমঞ্চের কাজী বশির উদ্দিন মিলনায়তনে বাংলাদেশ চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতির সম্মেলনে তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, ভিশন ২০২১ এবং ২০৪১ কে অনুকরণ করে আরেকটা নকল ভিশন ২০৩০ হয়ে গেছে। বেগম খালেদা জিয়া এই নকল ভিশন দিয়েছেন। দেশের জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা উগ্রবাদীদের নিয়ে খালেদা জিয়ার ভিশনে কিছু নেই। সাম্প্রদায়িকতার বিরুদ্ধে কোনো কথা নেই। তার মানে, এ দেশে জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা উগ্রবাদীদের পৃষ্ঠপোষকতা করছে বিএনপি। এই ভিশনের মাধ্যমে এটাই তারা প্রমাণ করে দিয়েছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, কোনো কিছু ভালো করতে গেলেই, তারা (বিএনপি) বলে মানি না, মানব না। ইভিএমের মতো একটি পদ্ধতির বিরোধিতা বিএনপি করে যাচ্ছে। এটা সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন। কিন্তু আমাদের দলীয় অবস্থান ইভিএমের পক্ষে, তা দেশবাসী ও নির্বাচন কমিশনকে জানানোর অধিকার আমাদের রয়েছে। আমরা নির্বাচন কমিশনকে জানিয়েছি। তারা যদি আমাদের ডাকে, তাহলে আমাদের বক্তব্য তুলে ধরব। এ সময় সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় আগামী নির্বাচনে ইভিএম ব্যবহারের পক্ষে প্রস্তাব করেছেন। আমরাও তা সমর্থন করেছি। নির্বাচনকালীন সহায়ক সরকার সংবিধানে উল্লেখ নেই মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, পৃথিবীর অন্যান্য দেশে যেভাবে নির্বাচনকালীন সরকার দায়িত্ব পালন করে। সেভাবেই শেখ হাসিনা সরকার দায়িত্ব পালন করবে। আর নির্বাচন হবে সরকারের নয়, নির্বাচন কমিশনের অধীনে। সরকার রুটিন ওয়ার্ক করবে।

তাই এটা মানতে অসুবিধা কোথায়? সরকারি কর্মচারী সমিতির আহ্বায়ক আবদুল খালেকের সভাপতিত্বে সম্মেলনে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ বক্তব্য রাখেন।

সর্বশেষ খবর