মঙ্গলবার, ৩০ মে, ২০১৭ ০০:০০ টা
ভিয়েনায় প্রধানমন্ত্রী

জঙ্গিবাদ মোকাবিলায় সতর্ক থাকতে হবে

প্রতিদিন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। এ সমস্যা মোকাবিলায় সবাইকে সতর্ক থাকতে হবে। গতকাল রাতে অস্ট্রিয়ার ভিয়েনাতে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনায় এ কথা বলেন প্রধানমন্ত্রী। এর আগে আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থার সম্মেলনে যোগ দিতে দুই দিনের সফরে অস্ট্রিয়ায় পৌঁছান প্রধানমন্ত্রী। এ সময় তাকে লাল গালিচা সংবর্ধনা দেওয়া হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, কোনো ছেলেমেয়ে যেন জঙ্গিবাদ ও মাদকে আসক্ত না হয়। এ জন্য অভিভাবকদের সচেতন থাকতে হবে। তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়।  দেশে যারা রাজনীতির নামে মানুষ পুড়িয়েছে তাদের বিচার হবে। হুকুমের আসামিদেরও বিচার হবে। প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের বহনকারী বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইট স্থানীয় সময় বেলা ২টা ৩০মিনিটে ভিয়েনা আর্ন্তজাতিক বিমান বন্দরে অবতরণ করে। অস্ট্রিয়ার ফেডারেল চ্যান্সেলারির স্ট্যাট সেক্রেটারি মুনা দুজদার এবং অস্ট্রিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত ও ভিয়েনায় জাতিসংঘ কার্যালয়ে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মো. আবু জাফর বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান। পরে প্রধানমন্ত্রীকে আনুষ্ঠানিক মোটর শোভা যাত্রাসহকারে হোটেল ইমপেরিয়ালে নিয়ে যাওয়া হয়। দু’দিনের সফরকালে তিনি এই হোটেলেই অবস্থান করবেন। এর আগে সকাল ৯টা ১০ মিনিটে ভিয়েনার উদ্দেশ্যে ঢাকায় হযরত শাহ্ জালাল আর্ন্তজাতিক বিমানবন্দর ত্যাগ করেন। প্রধানমন্ত্রী ভিয়েনা সফরকালে অস্ট্রিয়ার চ্যান্সেলর ক্রিস্টিয়ান কের্ন এবং সেদেশের প্রেসিডেন্ট আলেকজান্ডার ভ্যানডার বিলেনের সঙ্গে বৈঠক করবেন।

এদিকে বাসসের খবরে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘূর্ণিঝড় ‘মোরা’র সর্বশেষ পরিস্থিতি নিয়ে দেশের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন। ১০ নম্বর মহাবিপদ সংকেত জারির পর ঘূর্ণিঝড় ‘মোরা’ মোকাবিলায় প্রধানমন্ত্রী সংশ্লিষ্ট ব্যক্তিদের নির্দেশও দিচ্ছেন বলে জানিয়েছেন তার প্রেসসচিব ইহসানুল করিম। বাংলাদেশ সময় সন্ধ্যায় প্রধানমন্ত্রী ভিয়েনায় পৌঁছে তার সফরকালীন আবাসস্থল ইম্পিরিয়াল হোটেলে যাওয়ার পর ঝড়ের সতর্কতামূলক প্রস্তুতি নিয়ে দেশে কথা বলেন। প্রেস সচিব প্রধানমন্ত্রীর সফরসঙ্গী সাংবাদিকদের বলেন, ‘ঝড়ের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন। ঝড় মোকাবিলায় প্রশাসনকে সর্বাত্মক প্রস্তুতি নিয়ে রাখার নির্দেশ দিয়েছেন তিনি।’

সর্বশেষ খবর