শনিবার, ২৪ জুন, ২০১৭ ০০:০০ টা

হামলার পর মামলা দুরভিসন্ধিমূলক

নিজস্ব প্রতিবেদক

হামলার পর মামলা দুরভিসন্ধিমূলক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, আগামীতে একদলীয়ভাবে নির্বাচন করতে দেওয়া হবে না। যদি সরকার সমঝোতার মাধ্যমে সুষ্ঠু, অবাধ নির্বাচন করতে রাজি না হয়, তাহলে আন্দোলনের বিকল্প জাতীয়তাবাদী দলের কাছে আর কিছু থাকবে না। দলের নেতা-কর্মীদের সেই আন্দোলনের জন্য প্রস্তুতি নেওয়ার আহ্বানও জানান মওদুদ।   

জাতীয় প্রেস ক্লাবে গতকাল স্বাধীনতা ফোরাম আয়োজিত নাগরিক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আমির খসরু মাহমুদ চৌধুরীর ওপর হামলার প্রতিবাদে এ সভার আয়োজন করা হয়। মওদুদ আহমদ বলেন, চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার পর বিএনপির স্থানীয় নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের ?দুরভিসন্ধি। তিনি বলেন, অপরাধ করল ক্ষমতাসীন দল। সবাই দেখেছে ভিডিও ফুটেজে, কারা কারা সেখানে ছিল। সব মানুষের ছবি, মানুষের চেহারা স্পষ্টভাবে দেখা গেছে। তারা সবাই ছিল আওয়ামী যুবলীগ, ছাত্রলীগের এবং তাদের সন্ত্রাসী বাহিনীর সদস্যরা। এটা গোটা জাতি দেখেছে। এখানে তদন্ত করার কী আছে? সরকার ঘটনাটিকে অন্যদিকে প্রবাহিত করার জন্য আরেকটি মামলা করেছে। এটা তাদের একটা কৌশল, এটা দুরভিসন্ধিমূলক। পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত রাঙামাটিতে যাওয়ার পথে গত ১৮ জুন রাঙ্গুনিয়ায় হামলার মুখে পড়ে মির্জা ফখরুল নেতৃত্বাধীন বিএনপির প্রতিনিধি দল। মওদুদ বলেন, আওয়ামী লীগের স্বভাব তো আমরা জানি। তারা নিজেরা অপরাধ করে তারপরে যারা অপরাধ করে নাই, তাদের বিরুদ্ধে আরেকটা মামলা দাঁড় করায়। কারণ আদালতে গেলে সুবিধা পায়। তারা বলবে যে, এখানে দুটা মামলা হয়েছে। একটা মামলা পক্ষ, আরেক মামলা প্রতিপক্ষ করেছে। নিজেদের অবস্থানকে একটু সহজ করার জন্য তারা এই কাজটা করে।

সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে এতে বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, কেন্দ্রীয় নেতা খালেদা ইয়াসমীন, নিপুর রায় চৌধুরী, শাহ নেসারুল হক, জাতীয় দলের সভাপতি সৈয়দ এহসানুল হুদা, এলডিপির যুগ্ম মহাসচিব সাহাদাত হোসেন সেলিম প্রমুখ বক্তব্য রাখেন।

সর্বশেষ খবর