শিরোনাম
সোমবার, ১০ জুলাই, ২০১৭ ০০:০০ টা

জঙ্গি মাহফুজ সাত দিনের রিমান্ডে

আদালত প্রতিবেদক

রাজধানীর গুলশানের হলি আর্টিজানে হামলায় অস্ত্রের জোগানদাতা নব্য জেএমবির শূরা সদস্য সোহেল মাহফুজকে সাত দিন রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছে আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম এ এইচ এম তোয়াহা এ আদেশ দেন।

এর আগে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক হুমায়ূন কবির আসামিকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। এ সময় আসামি সোহেলের পক্ষে কোনো আইনজীবী দাঁড়াননি। গোলাপি রঙের টি-শার্ট ও লুঙ্গি পরা আসামি সোহেল এজলাসে কোনো কথাও বলেননি। রিমান্ড শুনানিতে ঢাকার মহানগর দায়রা জজ আদালতের প্রধান সরকারি কৌঁসুলি আবদুল্লাহ আবু বলেন, আসামি সোহেল মাহফুজ নব্য জেএমবির শূরা সদস্য। এই আসামি রাজধানীর গুলশানের হলি আর্টিজানে হামলার সঙ্গে জড়িত। সুষ্ঠু তদন্তের স্বার্থে এবং ঘটনার রহস্য উদঘাটনের জন্য আসামিকে ১০ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা জরুরি। পুলিশ সূত্রে জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ থেকে গ্রেফতার হওয়া সোহেল মাহফুজ ওরফে নসরুল্লাহ ছিলেন নব্য জেএমবির অস্ত্র ও বিস্ফোরকের জোগানদাতা। তিনি হলি আর্টিজান বেকারিতে হামলার পরিকল্পনা বৈঠকেও উপস্থিত ছিলেন।

 দুর্ধর্ষ এই জঙ্গি ভারতের খাগড়াগড়ে বিস্ফোরণ মামলারও আসামি। তাকে ধরিয়ে দিতে ভারতের পুলিশ ২০১৪ সালে ১০ লাখ রুপি পুরস্কার ঘোষণা করেছিল।

সর্বশেষ খবর