সোমবার, ১৭ জুলাই, ২০১৭ ০০:০০ টা

বিদেশে বসে সরকার হটানোর পরিকল্পনায় কাজ হবে না : কাদের

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

আওয়ামী লীগের নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ না হলে ২০০১ সালের চেয়ে পরিস্থিতি ভয়ঙ্কর হবে বলে মন্তব্য করেছেন দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সম্মেলনে বক্তব্যে তিনি এ কথা বলেন। নগরীর বাকলিয়া এলাকার কেবি কনভেনশন হলে এ প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়।

তিনি বিএনপির চেয়ারপারসনকে উদ্দেশ করে বলেন, বিদেশে বসে ষড়যন্ত্র করে আওয়ামী লীগের বিরুদ্ধে কখনো সফল হবেন না। কারণ আওয়ামী লীগের প্রধান শক্তি জনগণ। বিদেশে বসে সরকার হঠানোর পরিকল্পনা বাস্তবায়ন হবে না।

 তিনি বলেন, আওয়ামী লীগের নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ না হলে দল দুর্বল হবে। এতে করে পরিস্থিতি ২০০১ সালের চেয়ে ভয়ঙ্কর হবে। বিএনপি ক্ষমতায় এলে দেশের পরিস্থিতি কী হবে তা একবার চিন্তা করুন। তারা ক্ষমতায় এলে আবারও ২১ আগস্টের মতো ঘটনা ঘটবে। আওয়ামী লীগের নেতা-কর্মীদের রক্ত ঝরবে, খুন ও লুণ্ঠন হবে। নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীদের টাকা খরচ প্রসঙ্গ তুলে ধরে তিনি বলেন, সামনে নির্বাচন আসছে। এখন অনেকেই টাকা খরচ করার মৌসুম পেয়েছে। তারা বিভিন্ন জায়গায় খরচও করছে। কিন্তু আওয়ামী লীগের অনেকে পরিবার-পরিজন নিয়ে কষ্টে আছে। ওই সমস্ত নেতা-কর্মীদের খোঁজখবর নেওয়ার জন্য তিনি নির্দেশ দেন। বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, কোনো বিদেশি ফর্মুলা দিয়ে দেশের জনগণকে বিভ্রান্ত করা যাবে না।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মুসলিম উদ্দিনের সভাপতিত্বে প্রতিনিধি সম্মেলনে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম ও ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, আমিনুল ইসলাম আমিন, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মফিজুর রহমান চৌধুরী প্রমুখ।

সর্বশেষ খবর