বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০১৭ ০০:০০ টা

সহায়ক সরকার ছাড়া নির্বাচন হবে না

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

সহায়ক সরকার ছাড়া নির্বাচন হবে না

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেছেন, আপনারা ক্ষমতায় থেকে র‌্যাব-পুলিশ ব্যবহার করে আমাদের ভোট কেন্দ্র থেকে বের করে দেবেন, মানুষের ভোট কেড়ে নেবেন, তাতে নিরপেক্ষ নির্বাচন হবে না। আপনাদের জবরদস্তির কারণেই নিরপেক্ষ নির্বাচনের জন্য সহায়ক সরকার প্রয়োজন। আওয়ামী লীগ সহজে নিরপেক্ষ সহায়ক সরকারের অধীনে নির্বাচন দেবে না। জনগণকে নিয়ে দুর্বার আন্দোলনের মাধ্যমে এ দাবি আদায় করতে হবে। সহায়ক সরকার ছাড়া কোনো নির্বাচন হবে না।

বরিশাল সফরের দ্বিতীয় ও শেষ দিন গতকাল সকালে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলে দক্ষিণ জেলা বিএনপির সদস্য সংগ্রহ ও নবায়ন অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল এ কথা বলেন। দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়েদুল হক চাঁনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবুল কালাম শাহীনের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক আ ক ন কুদ্দুসুর রহমান ও মাহবুবুল হক নান্নু। এ ছাড়া দক্ষিণ জেলার বিভিন্ন উপজেলার বিএনপি ও সহযোগী সংগঠনের নেতারা বক্তব্য রাখেন। মঞ্চে উপস্থিত ছিলেন সাবেক এমপি আবুল হোসেন খান, এস সরফুদ্দিন আহম্মেদ সান্টু ও আবু নাসের মোহাম্মদ রহমতউল্লাহ, সদর উপজেলার সাবেক চেয়ারম্যান আজিজুল হক আক্কাস, মো দুলাল হোসেন প্রমুখ।  বিএনপি মহাসচিব বলেন, বিনা ভোটে নির্বাচিত হয়ে আওয়ামী লীগ সংবিধান সংশোধন করে এখন সেই সংবিধানের দোহাই দিয়ে একতরফা নির্বাচনের পাঁয়তারা করছে।

 কিন্তু ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের পুনরাবৃত্তি হতে দেওয়া হবে না। নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ সবচেয়ে বেশি দমন-পীড়ন চালাচ্ছে। আওয়ামী লীগ সরকারের দেওয়া ৩৪টি মামলা মাথায় নিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া শত প্রতিকূলতা সত্ত্বেও গণতন্ত্রের জন্য লড়াই করে যাচ্ছেন। তারপরও বিএনপি  কোনো অন্যায়ের কাছে মাথানত করে না। মির্জা ফখরুলের আগমনে বরিশালে বিএনপি নেতা-কর্মীদের মাঝে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। নেতা-কর্মীরা যেন প্রাণ ফিরে পান। বিএনপি মহাসচিবের দুই দিনব্যাপী কর্মসূচিতে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করে আইনশৃঙ্খলা বাহিনী। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।  দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, ব্যক্তির প্রচারণা চালিয়ে দলের ক্ষতি করবেন না। দলের মধ্যে সমস্যা থাকতে পারে, সেই সমস্যা দলীয় ফোরামে আলোচনা করে সমাধান করতে হবে। নিজেরা রেষারেষি করে দলের-দেশের ক্ষতি করবেন না। তাহলে নিশ্চিহ্ন হয়ে যাবেন। নতুন সদস্য সংগ্রহ অভিযানে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সভার শেষ পর্যায়ে পুরনো সদস্য নবায়নের মধ্য দিয়ে দক্ষিণ জেলার কর্মসূচির উদ্বোধন করেন দলীয় মহাসচিব।  এসব কারণে সফর সংক্ষিপ্ত করে দিনেই তিনি সড়কপথে ঢাকায় ফেরেন।

সর্বশেষ খবর