রবিবার, ৩০ জুলাই, ২০১৭ ০০:০০ টা

দিনে আটক রাতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

কেরানীগঞ্জে যুবক নিহত

ব্রাহ্মণবাড়িয়া ও কেরানীগঞ্জ প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার কসবা ও সরাইলে দিনের বেলা পুলিশের হাতে আটক হয়ে রাতে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন ইউসুফ মিয়া (২৭) ও রুকন মিয়া ওরফে শবদালী (৩৭) নামে দুই যুবক। পুলিশের দাবি এরা মাদক ব্যবসায়ী, ছিনতাইকারী এবং চোর।

নিহতদের মধ্যে ইউসুফ মিয়া সদর উপজেলার কুটি ইউনিয়নের মাইজখার গ্রামের নুরুল ইসলামের ছেলে এবং রুকন মিয়া সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের সুহিলপুর গ্রামের ইয়াকুব মিয়ার ছেলে। কসবা থানা পুলিশ জানায়, গত শুক্রবার সন্ধ্যায় ইউসুফ মিয়াকে ৯০ কেজি গাঁজাসহ তার বাড়ি থেকে আটক করা হয়। স্বীকারোক্তি অনুযায়ী তাকে নিয়ে গভীর রাতে কুটি ইউনিয়নের কালামুড়িয়া এলাকায় মাদক উদ্ধার করতে গেলে ওঁৎ পেতে থাকা তার সহযোগীরা পুলিশ সদস্যদের লক্ষ্য করে ২৫/৩০ রাউন্ড গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে ১৩ রাউন্ড পাল্টা গুলি চালায়। একপর্যায়ে সহযোগীদের গুলিতে নিহত হন ইউসুফ মিয়া। কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহিউদ্দিন জানান, নিহত ব্যক্তি পুলিশের তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী। বন্দুকযুদ্ধের ঘটনায় পুলিশের এসআই মনির হোসেন কনস্টেবল ইব্রাহিম, নজরুল ও নাজিম আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি পাইপগান, দুই রাউন্ড কার্তুজ ও ১৩৫ কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে। এদিকে সরাইল থানা পুলিশ জানায়, শুক্রবার দুপুর ২টার দিকে সরাইল উপজেলা সদরের উচালিয়াপাড়া মোড় থেকে রুকন মিয়াকে চুরি করা একটি সিএনজিচালিত অটোরিকশাসহ আটক করা হয়। রাতে পুলিশ তাকে সঙ্গে নিয়ে অস্ত্র ও বিভিন্ন সময় চুরি করা সিএনজিচালিত অটোরিকশা উদ্ধারে বিভিন্ন স্থানে অভিযান চালায়। রাত সাড়ে ১২টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের ইসলামাবাদ এলাকায় পৌঁছালে ওঁৎ পেতে থাকা অস্ত্রধারী ১৫ থেকে ২০ জনের একটি দল রুকন মিয়াকে ছিনিয়ে নিতে পুলিশের ওপর ১৫/১৬ রাউন্ড গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা ৭ রাউন্ড গুলি ছোড়ে। দুর্বৃত্তদের ছোড়া গুলিতে রুকন মিয়া গুরুতর আহত হন। পরে সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। রুকন মিয়া পুরনো সিএনজিচালিত অটোরিকশা কেনাবেচার আড়ালে বিভিন্ন জেলায় সিএনজি অটোরিকশা ছিনতাইয়ের নেতৃত্ব দিতেন। পুলিশ জানায়, রাতের ঘটনায় সরাইল থানার এএসআই অহিদুর রহমান, কনস্টেবল আশরাফুল ইসলাম ও শাহাদৎ হোসেন আহত হন। ঘটনাস্থল থেকে দুটি পাইপগান, তিনটি তাজা কার্তুজ, গুলির চারটি খোসা, একটি ছুরি ও দুটি বল্লম উদ্ধার করা হয়েছে। সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রূপক কুমার সাহা বলেন, রুকন মিয়ার বিরুদ্ধে সরাইল ও সদর থানায় অটোরিকশা চুরির অভিযোগে চারটি মামলা রয়েছে।

কেরানীগঞ্জে  ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত : ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে অজ্ঞাত পরিচয় এক যুবক (৩৫) নিহত হয়েছেন। পুলিশ দাবি করছে, তিনি ডাকাত দলের সদস্য। গতকাল ভোরে ঝিলমিল আবাসিক প্রকল্প এলাকায় এ ঘটনা ঘটে।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার ওসি মনিরুল ইসলাম জানান, শেষ রাতের দিকে সংঘবদ্ধ কয়েকজন ডাকাত ওই এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন খবর পেয়ে থানা পুলিশ ও গোয়েন্দা পুলিশ অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়লে বেশ কিছুক্ষণ গোলাগুলি চলে। এক পর্যায়ে অন্য ডাকাতরা পালিয়ে গেলে ঘটনাস্থলে এক ডাকাত সদস্যকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে পুলিশ তাকে হাসপাতালে নিয়ে যায়। সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত ব্যক্তির পরিচয় জানা যায়নি। তার মাথা ও বুকে গুলিবিদ্ধ হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে একটি শুটারগান, গুলি ও তিনটি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে। নিহতের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে।

সর্বশেষ খবর