শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭ ০০:০০ টা
দুর্গত এলাকায় যাচ্ছেন প্রধানমন্ত্রী

বন্যার্তদের পাশে দাঁড়ানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বন্যাকবলিত মানুষের দুঃখ-দুর্দশা লাঘবে সরকার এবং দলীয় কর্মীদের পাশে দাঁড়ানোর জন্য নির্দেশ দিয়েছেন। বানভাসি মানুষের যাতে কোনো সমস্যা না হয় সে জন্য সর্বাত্মক মনিটরিং করতে কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত সবাইকে সর্বোচ্চ সতর্ক থাকারও নির্দেশনা দেন তিনি। গতকাল রাতে গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় সভাপতির বক্তৃতায় প্রধানমন্ত্রী এসব নির্দেশনা  দেন। বৈঠক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। এদিকে  প্রধানমন্ত্রীর নির্দেশে       আজ শুক্রবার কেন্দ্রীয় আওয়ামী লীগের দুটি টিম জামালপুর ও নওগাঁ জেলায় বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ করবে। জামালপুর জেলায় আওয়ামী লীগের ত্রাণ বিতরণ কর্মসূচিতে থাকবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আবদুর রাজ্জাক এমপি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মিজবাহ উদ্দিন সিরাজ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. আবদুছ ছাত্তার, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মির্জা আজম এমপি, মারুফা আক্তার পপিসহ স্থানীয় এমপি ও আওয়ামী লীগ নেতারা। নওগাঁ জেলায় আওয়ামী লীগের ত্রাণ বিতরণ কর্মসূচিতে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন, নুরুল ইসলাম ঠাণ্ডুসহ স্থানীয় এমপি ও আওয়ামী লীগ নেতারা।

এদিকে লক্ষ্মীপুর জেলা পরিষদ চেয়ারম্যান উপনির্বাচনে মো. শাহজাহানকে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয়েছে। গত সন্ধ্যায় গণভবনে দলের স্থানীয় মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বন্যাদুর্গত এলাকায় যাচ্ছেন প্রধানমন্ত্রী : বন্যাদুর্গত এলাকা পরিদর্শন ও ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সহায়তা দিতে রবিবার দিনাজপুর ও কুড়িগ্রামে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, রবিবার সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী হেলিকপ্টারে করে দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানে নির্মিত হেলিপ্যাডে অবতরণ করবেন। বেলা ১১টায় জিলা স্কুল আশ্রয়কেন্দ্রে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করবেন।

সর্বশেষ খবর