বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

এমপি রানাকে আদালতে হাজির হওয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার আসামি টাঙ্গাইলের কারাবন্দী সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে মামলার ধার্য দিনে বিচারিক আদালতে হাজির করতে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

সেইসঙ্গে রানার জামিনসংক্রান্ত শুনানি ১৫ অক্টোবর পর্যন্ত মুলতবি করা হয়েছে। অ্যাটর্নি জেনারেলের এক আবেদনের শুনানি করে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন তিন বিচারকের আপিল বেঞ্চ গতকাল এ আদেশ দেয়। আদালতে রানার পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম শুনানি করেন।

আমানুর রহমান খান রানার জামিনসংক্রান্ত শুনানিতে অ্যাটর্নি জেনারেল আদালতকে বলেন, ‘রানাকে তো কোর্টে আনা হয় না।’ তখন আপিল বিভাগ মামলার ধার্য দিনে বিচারিক আদালতে রানাকে হাজির রাখার নির্দেশ দেয়। টাঙ্গাইল-৩ আসনের সংসদ সদস্য রানা গত এপ্রিলে হাই কোর্ট থেকে জামিন পেলেও ৮ মে আপিল বিভাগ তা চার মাসের জন্য স্থগিত করে দেয়। সেইসঙ্গে নিম্ন আদালতে ছয় মাসের মধ্যে মামলা নিষ্পত্তির নির্দেশ দেওয়া হয়। উল্লেখ্য, আওয়ামী লীগের টাঙ্গাইল জেলা কমিটির সদস্য ফারুক আহমেদকে ২০১৩ সালের ১৮ জানুয়ারি গুলি করে হত্যা করা হয়। ওই মামলায় টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের এমপি রানাকে প্রধান আসামি করে তার তিন ভাইসহ মোট ১৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। দীর্ঘদিন পালিয়ে থাকার পর গত বছরের ১৮ সেপ্টেম্বর রানা টাঙ্গাইলের আদালতে আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠানো হয়।

সর্বশেষ খবর