বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা
ফারুক হত্যা মামলা

এমপি রানার বিচার শুরু

টাঙ্গাইল প্রতিনিধি

এমপি রানার বিচার শুরু

টাঙ্গাইলে চাঞ্চল্যকর মুক্তিযোদ্ধা ফারুক আহমদ হত্যা মামলার অভিযোগ (চার্জ) গঠন করা হয়েছে। প্রধান আসামি টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সংসদ সদস্য আমানুর রহমান খান রানাসহ ১৪ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। একই সঙ্গে আগামী ১৮ অক্টোবর সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করা হয়েছে।

গতকাল টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আবুল মনসুর মিয়া এ আদেশ দেন। এর আগে আসামিপক্ষের আইনজীবী মামলা পুনঃ তদন্ত ও ডিসচার্জের জন্য পৃথক দুটি আবেদন করলে আদালত তা খারিজ করে দেন।

এদিকে মামলার প্রধান আসামি সংসদ সদস্য আমানুর রহমান খান রানাসহ তাদের চার ভাইয়ের বিচার দাবিতে আদালত প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। বেলা ১২টার দিকে এমপি রানাকে গাজীপুরের কাশিমপুর কারাগারের উদ্দেশে নিয়ে যাওয়া হয়। এর আগে সকাল ৯টার দিকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে কাশিমপুর কারাগার থেকে তাকে টাঙ্গাইল আদালত চত্বরে আনা হয়। মামলার বাদীপক্ষের আইনজীবী এস আকবর খান জানান, আসামিপক্ষের দুটি আবেদন খারিজ হয়ে গেলেও কারাগারে এমপি রানার সুচিকিৎসার আবেদনটি গ্রহণ করেন আদালত। মামলার বাদী ও নিহত ফারুক আহমেদের স্ত্রী নাহার আহমেদ স্বস্তি প্রকাশ করে মামলায় ন্যায়বিচার দাবি করেছেন। প্রসঙ্গত, ২০১৩ সালের ১৮ জানুয়ারি রাতে জেলা আওয়ামী লীগের সদস্য ফারুক আহমেদের গুলিবিদ্ধ লাশ টাঙ্গাইলে কলেজপাড়া এলাকায় তার বাসার সামনে পাওয়া যায়। ঘটনার তিন দিন পর তার স্ত্রী নাহার আহমেদ টাঙ্গাইল সদর থানায় মামলা করেন।

সর্বশেষ খবর