শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

নোংরা রাজনীতি করবেন না

ওবায়দুল কাদের

মুন্সীগঞ্জ প্রতিনিধি

নোংরা রাজনীতি করবেন না

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, রোহিঙ্গাদের এ মানবিক বিপর্যয়কে পুঁজি করে আপনারা রাজনীতির নোংরা খেলায় মেতে উঠেছেন। মির্জা ফখরুল সাহেব, আপনাকে ও আপনার দলকে রোহিঙ্গাদের নিয়ে ইস্যু সৃষ্টি করে রাজনীতির নোংরা খেলা থেকে বিরত থাকার জন্য আমি আহ্বান জানাচ্ছি।

গতকাল মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার পশ্চিম কুসুমপুর এলাকায় নির্মাণাধীন সেতুর কাজ পরিদর্শনের সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, মিয়ানমারকে চাপ প্রদানকারী দেশগুলোর সঙ্গে আমরা আলোচনা চালিয়ে যাচ্ছি। এখানে সরকারকে দোষারোপ করলে হবে না। সরকার যুদ্ধ করবে না এ ইস্যুতে। আমরা মিয়ানমারের জনস্রোত সামলাতে পারছি না। তবে জনস্রোতের সঙ্গে মাদক, অস্ত্র ও জঙ্গি যাতে দেশে প্রবেশ না করে সেদিকে খেয়াল রাখা হচ্ছে। মাদক অস্ত্রের চেয়ে বেশি ভয়ঙ্কর। কূটনৈতিকভাবে মিয়ানমারের সঙ্গে আমরা কথা বলছি।

সেতুমন্ত্রী বলেন, মিয়ানমার থেকে রোহিঙ্গা জনসে াত যেভাবে ধেয়ে আসছে, এটি অত্যন্ত মানবিক বিপর্যয়ের ঘটনা। যা গণহত্যার সঙ্গে তুলনা করা হয়। নাফ নদ দিয়ে নারী ও শিশুরা পাড়ি দিচ্ছে। আমাদের সামর্থ্য সীমিত। তাদের মানবিক আচরণ করতে হবে। খাদ্য, ওষুধ ইত্যাদির ব্যবস্থা করেছে সরকার। বাংলাদেশ সরকার জাতিসংঘের দৃষ্টি আনতে কাজ করে যাচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক গোলাম সরোয়ার কবির, সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ মহিউদ্দীন, সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মামুনুর রশীদ, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর