বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

সংসদ নির্বাচনে অংশ নেবে বিএনপি

টাঙ্গাইল প্রতিনিধি

সংসদ নির্বাচনে অংশ নেবে বিএনপি

কে এম নূরুল হুদা

আগামী জাতীয় সংসদ নির্বাচনে দেশের সব রাজনৈতিক দল অংশ নেবে বলে আশা প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

তিনি গতকাল দুপুরে টাঙ্গাইল জেলা প্রশাসক অফিসের সভাকক্ষে আয়োজিত মতবিনিময় অনুষ্ঠানে বক্তৃতা করছিলেন। আগামী ২৪ সেপ্টেম্বর জেলা পরিষদ, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের সাধারণ, স্থগিত হওয়া কেন্দ্র এবং উপনির্বাচন উপলক্ষে এ সভার আয়োজন করা হয়।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, প্রধান প্রধান রাজনৈতিক দলসহ বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আলাপ আলোচনা হয়েছে। বিএনপির একটি প্রতিনিধি দলের সঙ্গেও তার কথা হয়েছে। তারা আগামী নির্বাচনে অংশ নেওয়ার কথা জানিয়েছেন বলেও জানান সিইসি। সেনা মোতায়েনের প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, ‘সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্ত তো আমরা এখনো নিতে পারি নাই। তবে সেনাবাহিনী নিয়োগ করার একটা দাবি এসেছে। এখনো তো সব রাজনৈতিক দলের সঙ্গে আমাদের সংলাপ শেষ হয়নি। সংলাপ শেষ হলে বোঝা যাবে যে কী পর্যায়ে কী অবস্থায় সেনাবাহিনী মোতায়েন চাওয়া হয়েছে।’ নির্বাচন সংশ্লিষ্ট যারা মাঠপর্যায়ে দায়িত্বে থাকেন, তাদের কথা শোনা খুবই জরুরি বলে মনে করেন সিইসি নূরুল হুদা। তিনি বলেন, নির্বাচনের কিছু তথ্য তাদের অবহিত করা এবং তাদের কথা শোনার জন্যই এ ধরনের মতবিনিময়ের আয়োজন করা হয়।

সর্বশেষ খবর