শুক্রবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

উইকেট শিকারে হিমশিম টাইগাররা

ক্রীড়া প্রতিবেদক

উইকেট শিকারে হিমশিম টাইগাররা

দিনের একমাত্র উইকেট পতনের পর গতকাল মেহেদী হাসান মিরাজের উচ্ছ্বাস —এএফপি

চিত্রনাট্য সেই একই! দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্টে বাংলাদেশ ২০০২ ও ২০০৮ সালের সফরে যেমন ছিল এই ২০১৭তেও যেন একই! পচেফস্ট্রুম টেস্টের প্রথম দিনেই গতকাল ব্যাকফুটে চলে গেছে বাংলাদেশ। চালকের আসনে দক্ষিণ আফ্রিকা। গতকাল এক উইকেট হারিয়ে ২৯৮ রান করেছে স্বাগতিকরা। সেঞ্চুরি করেছেন ওপেনার ডীন এলগার। ১২৮ রান করে অপরাজিত রয়েছেন এই প্রোটিয়া ওপেনার। আরেক ওপেনার এইডেন মার্করাম তার অভিষেক ম্যাচে করেছেন ৯৭ রান। অপরাজিত ৬৮ রান করেছেন হাশিম আমলা।

গতকাল টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান মুশফিক। টাইগার দলপতির এই সিদ্ধান্তই যেন কাল হয়ে দাঁড়ায়। মুশফিকের সিদ্ধান্তকে ভুল প্রমাণ করে রানের পাহাড়ে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা। গতকাল একে একে সাতজন বোলার ব্যবহার করেও প্রোটিয়াদের বিপদে ফেলতে পারেননি মুশফিক। বাংলাদেশের বোলাররা কোনো উইকেটই নিতে পারেননি।

গতকাল দক্ষিণ আফ্রিকার যে একটি উইকেটের পতন ঘটেছে, সেটিও ছিল রানআউট। মুশফিকের ভুল সিদ্ধান্ত এবং বোলারদের ব্যর্থতার দিনে ফিল্ডিং মিসও হয়েছে অনেক। একটি করে ক্যাচ মিস করেছেন মুস্তাফিজ ও সাব্বির রহমান। এ ছাড়া দুই দুবার নিশ্চিত রান আউটের সুযোগ নষ্ট হয়েছে। তবে টেস্টে প্রথম দিন দেখে কিছু বোঝার উপায় নেই। কেন না টেস্ট ক্রিকেট হচ্ছে গিরগিটির মতো ক্ষণে ক্ষণে রূপ বদলে ফেলে। তাই এই টেস্ট থেকে বাংলাদেশ যে ছিটকে গেছে তা বলার উপায় নেই।

সর্বশেষ খবর