বুধবার, ৪ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

নেতিবাচক রাজনীতিতে বিএনপি এতিম

নিজস্ব প্রতিবেদক

নেতিবাচক রাজনীতিতে বিএনপি এতিম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নেতিবাচক রাজনীতি করতে করতে বিএনপি নিজেই এতিম হয়ে গেছে। তারা কখনো কারও ভালো কিছু চোখে দেখে না, তাই সব সময় অন্যের অহেতুক সমালোচনার ভাঙা রেকর্ড বাজিয়ে নিজেরাই নিঃশেষ হচ্ছে। গতকাল সকালে কক্সবাজারের একটি হোটেলে সংবাদ ব্রিফিংকালে তিনি এ কথা বলেন। রোহিঙ্গা ইস্যু নিয়ে ওবায়দুল কাদের বলেন, মিয়ানমার এখন তাদের কঠিন সুর পাল্টে নরম সুরে কথা বলতে শুরু করেছে। কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠকে যেটুকু বক্তব্য রেখেছেন, তার অধিকাংশই ছিল মিয়ানমার ও রোহিঙ্গা প্রসঙ্গে। রোহিঙ্গা সমস্যা সমাধানে আন্তর্জাতিক অঙ্গনে তিনি যে পাঁচটি প্রস্তাব দিয়েছেন, তাতে আজ এ সমস্যা সমাধানের পথ খুলে গেছে। এটা কী বাংলাদেশ সরকারের অর্জন নয়, এটা কী আমাদের কূটনৈতিক সফলতা নয়? তিনি বলেন, আমরা দেশেও বসে নেই, বিদেশেও বসে নেই। বিএনপি এখানে এসে দুয়েক দিন লোক দেখানো তামাশা ও নাটক করে গেছে। তাদের কোনো কর্মকাণ্ড নেই, তারা রাজনৈতিক এতিম।  এ সময় তার সঙ্গে ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, প্রধানমন্ত্রীর একান্ত সচিব সাইফুজ্জামান শিখর, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, রাউজান পৌরসভার মেয়র দেবাশীষ পালিত, সাবেক ছাত্রনেতা মাহফুজুল হায়দার চৌধুরী রোটন প্রমুখ। এ সময় ওবায়দুল কাদের রোহিঙ্গাদের সাহায্যার্থে দেওয়া দুটি সংগঠন নোয়াখালী বীর মুক্তিযোদ্ধা তরিকুল্লাহ ফাউন্ডেশন ও জাহাঙ্গীর আলম ফাউন্ডেশনের ২০ লাখ টাকা অনুদান গ্রহণ করেন।  

প্রধান বিচারপতির ছুটিতে যাওয়া সংবিধান অনুযায়ী : এদিকে বিকালে ধানমন্ডিতে দলীয় সভানেত্রীর কার্যালয়ে এক বৈঠক শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, প্রধান বিচারপতি এস কে সিনহার ছুটিতে যাওয়া সংবিধান অনুযায়ী হয়েছে এটা অস্বাভাবিক কিছু নয়। ৭ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরবেন। ওইদিন তাকে হযরত শাহজালাল (রহ.) বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত সংবর্ধনা দিতে দলের কেন্দ্রীয়, ঢাকা মহানগরী ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে যৌথ সভা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন মাহবুব-উল আলম হানিফ, দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, আফজাল হোসেন, শাম্মী আহমেদ, দেলোয়ার হোসেন, আবদুস সবুর, এস এম কামাল হোসেন, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ, যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার, সাধারণ সম্পাদক অপু উকিল, ছাত্রলীগের সাইফুর রহমান সোহাগ, এস এম জাকির হোসাইন প্রমুখ।

প্রধান বিচারপতিকে প্রচণ্ড চাপে ছুটিতে যেতে বাধ্য করা হয়েছে বিএনপির এমন অভিযোগের বিষয়ে জানতে চাইলে সাংবাদিকদের ওবায়দুল কাদের বলেন, প্রধান বিচারপতির বিষয়টি আইনমন্ত্রী সরকারের অবস্থান পরিষ্কার করেছেন। এখানে বার বার কথা বলার প্রয়োজন নেই। যে মানুষ অসুস্থ, এটা তো স্বাভাবিক ব্যাপার। আমাদের সংবিধানে কারও অসুস্থায় কী ব্যবস্থা নিতে হবে সে বিষয়টি ৯৭ ধারায় পথরেখা করে দিয়েছে। কাজেই সেভাবেই হবে। এখানে অস্বাভাবিক কিছু নয়। এটা আন্দোলনের বিষয় নয়, আইনগত বিষয়। তিনি বলেন, যে দল থেকে এ অভিযোগ করা হচ্ছে সেই দলের নেত্রী কী কারণে এতদিন বিদেশে আছেন? অসুস্থতার কথাই তো বলেছিলেন। সময় ছিল দুই মাস। এখন দুই মাস পেরিয়ে তিন মাস, তিন মাসের পরেও আরও কয়েক দিন। তিনি এখনো এলেন না।

সর্বশেষ খবর