বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

দুর্নীতি করলে চাকরিচ্যুতি

—ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি

নিজস্ব প্রতিবেদক

আদালতপাড়ায় দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল  ওয়াহ্হাব মিঞা। সুপ্রিম কোর্টে কর্মরত বেঞ্চ অফিসার ও সহকারী বেঞ্চ অফিসারদের সতর্ক করে তিনি বলেন, সরকারি চাকরি অনেক মূল্যবান। আপনারা যে পদে আছেন এই পদে থেকে কোনো প্রকার দুর্নীতি ও অনিয়মে জড়াবেন না। এ ধরনের কোনো অভিযোগ প্রমাণিত হলে তাকে চাকরিচ্যুত করা হবে। কোনো ছাড় দেওয়া হবে না। গতকাল বিকালে সুপ্রিম কোর্ট মিলনায়তনে বেঞ্চ অফিসার ও সহকারী বেঞ্চ অফিসারদের প্রতি অভিভাষণ প্রদানের এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম, আপিল বিভাগের রেজিস্ট্রার মো. জাকির হোসেন, হাই কোর্টের রেজিস্ট্রার আবু সৈয়দ দিলজার হোসেন, অতিরিক্ত রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মো. সাব্বির ফয়েজ প্রমুখ উপস্থিত ছিলেন। প্রধান বিচারপতির দায়িত্ব পালনরত বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার বক্তব্য সভাসূত্রে জানা গেছে।

বেঞ্চ অফিসারদের উদ্দেশে বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা বলেন, হাই কোর্টের কোনো বেঞ্চের দৈনন্দিন মামলার কার্যতালিকায় এদিক-ওদিক করবেন না।

আমি গোয়েন্দা লাগিয়ে রেখেছি। আইনজীবীরাই আমার গোয়েন্দা। কারও বিরুদ্ধে যদি কোনো আইনজীবী এ ধরনের অভিযোগ করেন তাহলে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, কোনো রায় বা আদেশ বিচারক কর্তৃক স্বাক্ষর হওয়ার পর তা দ্রুত সংশ্লিষ্ট শাখায় পাঠিয়ে দেবেন। দিনের কাজ দিনে শেষ করবেন। পূর্বে কী করেছেন সেটা ভুলে যান।

প্রধান বিচারপতির দায়িত্ব পালনরত বিচারপতি ওয়াহ্হাব মিঞা বলেন, এর আগে আমি বহুবার এই দায়িত্ব পালন করেছি। এবার একটু বেশি সময়ের জন্য দায়িত্ব পেয়েছি। তার আগে সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ছিলাম। আমি সিনিয়র আইনজীবী থেকে বিচারপতি হয়েছি। তাই সব কিছু আমার ভালোভাবে জানা আছে। আপনারা সাবধান হয়ে যান। অনিয়ম পেলে কাউকেই ছাড় দেওয়া হবে না।

সর্বশেষ খবর