শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

বিশ্ব স্বীকৃত ৭ মার্চকে সম্মান দেব

নিজস্ব প্রতিবেদক

বিশ্ব স্বীকৃত ৭ মার্চকে সম্মান দেব

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আগামী ৭ মার্চ ঢাকার রাজপথে জনতার ঢেউ দেখতে চায় দল। এ জন্য নেতা-কর্মীদের দলটির প্রচারপত্র নিয়ে ঘরে ঘরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তাদের বলতে বলা হয়েছে, ৭ মার্চ বিশ্ব স্বীকৃত। একাত্তরের ৭ মার্চের মতো জনসমাবেশ করে এই স্বীকৃতিকে আমরা সম্মান দেব। গতকাল বিকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলীয় কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ শাখার মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। আগামী ৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে দলের জনসভা সফল করতে সভায় এসব নির্দেশনা দেন তিনি।  সেতুমন্ত্রী বলেন, প্রতিটি ঘরে ঘরে যান, পাড়ায় পাড়ায় মিটিং করুন। শেখ হাসিনার দাওয়াত, আওয়ামী লীগের দাওয়াত সবার কাছে পৌঁছে দিতে হবে। জাগরণের ঢেউ দেখিয়ে বিএনপির বড় বড় কথার জবাব দিতে চাই। তৃণমূলের কর্মীরাই আওয়ামী লীগের প্রাণ। তারা আছে বলেই আওয়ামী লীগ টিকে আছে। এই কর্মীরা কখনো আপস করেনি, মাথা নত করেনি। যার প্রমাণ ১/১১। সেদিন কর্মীরা ঐক্যবদ্ধ ছিল বলে মাইনাস টু ফর্মুলার চক্রান্ত বাস্তবায়ন হয়নি। সুসময় আমাদের জীবনে খুব বেশি সময়ের জন্য আসেনি। ক্ষমতায় থেকেও আমরা যে সুসময়ে আছি, এ কথা দাবি করার কোনো অবকাশ নেই। এখনো মাঝে মাঝে দুঃসময় আসে।

ভোটের স্বার্থে মওদুদ-রিজভী জেলের বাইরে: ‘অন্যায় করলেও’ নির্বাচনের স্বার্থে বিএনপি নেতা মওদুদ আহমদ ও রুহুল কবির রিজভীকে জেলে পাঠানো হচ্ছে না বলে জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, এই দুজন যত কথা বলবেন, আওয়ামী লীগের তত লাভ। বিএনপির এই দুই শীর্ষ নেতা জেলের বাইরে থাকলে তাদের ‘মিথ্যাচারের জন্য’ বিএনপির ভোট কমবে। এরা ঘরে থাকে, ঘরে বসে বসে ভাঙা রেকর্ড বাজাচ্ছে। —নিজস্ব প্রতিবেদক

 প্রতিদিন বিএনপির ১০ লাখ ভোট বাড়ার বিষয়ে কাদের বলেন, শেখ হাসিনা জনপ্রিয়তার তুঙ্গে পৌঁছেছেন, তার ধারেকাছে যাওয়ার ক্ষমতা বিএনপির নেই। দেখুন, দুর্নীতিবাজদের পক্ষে বাংলাদেশের জনগণ যাবে না। শেখ হাসিনার জনপ্রিয়তার জন্য আওয়ামী লীগের প্রতিদিন ১০ লাখ করে ভোট বাড়ছে, আর দুর্নীতির জন্য বিএনপির ১০ লাখ ভোট কমছে। দুর্নীতিবাজদের পক্ষে দেশের লোক থাকে না।

সংকটমুক্ত নয় আওয়ামী লীগ : আওয়ামী লীগ সংকটমুক্ত নয় জানিয়ে দলের সাধারণ সম্পাদক বলেন, সুসময় আমাদের জীবনে খুব বেশি সময়ের জন্য আসেনি। ক্ষমতায় থেকেও আমরা যে সুসময়ে আছি এ কথা বলা যাবে না। এখনো মাঝে মাঝে দুঃস্বপ্ন দেখি। এখনো আমরা যে সংকটমুক্ত সে কথা দাবি করা যাবে না। এখনো ষড়যন্ত্র হচ্ছে। কিন্তু আমাদের শক্তি হচ্ছে দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী শেখ হাসিনা। তিনি তাঁর সময়ে দেশের উন্নয়ন ও তাঁর বলিষ্ঠ নেতৃত্বে দেশের জনগণ এতটাই খুশি যে তারা এখন শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। যে কারণে আজকে জঙ্গিবাদী শক্তি অনেকটাই নিষ্ক্রিয়। তাদের যে সক্রিয় উত্থান সেটা আমাদের আইন প্রয়োগকারী সংস্থা, আমাদের পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী তাদের বিরোচিত বলিষ্ঠ ভূমিকার কারণে জঙ্গিবাদী গোষ্ঠী অনেকটাই আগের চেয়ে দুর্বল।

আপাতত দৃশ্যমান জঙ্গি তৎপরতা না থাকলেও সন্তুষ্টচিত্তে থাকতে রাজি নন কাদের। বলেন, তারা একেবারেই তাদের পথ থেকে সরে গেছে এ কথাটা মনে করার কারণ নেই। আজকে এই শক্তি এই মুহূর্তে মনে হচ্ছে তারা একেবারে নিষ্ক্রিয়, কিন্তু বাস্তবে আমার কাছে প্রতি মুহূর্তে মনে হয় এই জঙ্গিবাদী গোষ্ঠী তলে তলে আরও ভয়াবহ কোনো আক্রমণের প্রস্তুতি নিচ্ছে কিনা, এটা আজকেও আমাদের ভাবতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুহিবুল হাসান চৌধুরী নওফেল, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

 

সর্বশেষ খবর