শুক্রবার, ৯ মার্চ, ২০১৮ ০০:০০ টা

ফয়জুর ১০ দিনের রিমান্ডে ভাই এনামুল গ্রেফতার

জাফর ইকবাল হত্যা চেষ্টার প্রতিবাদে ২০ মার্চ ১৪ দলের গণজামায়েত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা ও সিলেট

প্রথিতযশা লেখক ও কলামিস্ট অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে হত্যাচেষ্টার মামলায় অভিযুক্ত ফয়জুর রহমান ওরফে ফয়জুর হাসান ওরফে শফিকুরকে ১০ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। রিমান্ডে গতকাল থেকেই জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে জানিয়ে পুলিশের একটি সূত্র বলেছে, ফয়জুরকে ঢাকায় নিয়ে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি) জিজ্ঞাসাবাদ করতে পারে। এদিকে ফয়জুরের বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইস নিয়ে পালিয়ে থাকা তার ভাই এনামুল হাসানকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সন্ধ্যা ৬টার দিকে গাজীপুর থেকে এনামুলকে গ্রেফতার করেছেন ঢাকা মহানগর পুলিশের সিটিটিসি ইউনিটের সদস্যরা। সিটিটিসির উপকমিশনার মহিবুল ইসলাম খান বলেন, এনামুলের কাছ থেকে ফয়জুরের ব্যবহৃত মোবাইল ফোন ও ট্যাব উদ্ধার করা হয়েছে। এর আগে গতকাল দুপুরে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ফয়জুরকে সিলেট মহানগর হাকিম তৃতীয় আদালতে হাজির করা হয়।

গণজমায়েত করবে ১৪ দল : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে ২০ মার্চ কেন্দ্রীয় শহীদ মিনারে গণজমায়েত করার ঘোষণা দিয়েছে কেন্দ্রীয় ১৪ দল। গতকাল আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় ধানমন্ডিতে এক বৈঠক শেষে এ কথা জানান জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

মোহাম্মদ নাসিম বলেন, ১৪ দল মনে করে কোনো অশুভ শক্তির ইঙ্গিতে তারা মাথাচাড়া দিয়ে উঠছে। নির্বাচন ভণ্ডুল করার জন্য এই অশুভ শক্তি তৎপর। বিএনপি-জামায়াত পরিবেশকে উত্তপ্ত করার অশুভ ইঙ্গিত দিচ্ছে এই ঘটনার মাধ্যমে। মুক্তিযোদ্ধা ও ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণীর মৃত্যুতে ১৪ দলের পক্ষ থেকে শোক প্রকাশ করেন মোহাম্মদ নাসিম।

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদের একাংশের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ওয়াজেদুল ইসলাম খান, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আবদুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, বিএম মোজাম্মেল হক, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপদফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

সর্বশেষ খবর