শুক্রবার, ২০ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

জেলগেট থেকে ফিরে গেলেন বিএনপির শীর্ষ নেতারা

সাক্ষাৎ মেলেনি খালেদা জিয়ার

নিজস্ব প্রতিবেদক

জেলগেট থেকে ফিরে গেলেন বিএনপির শীর্ষ নেতারা

খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ হয়নি। মির্জা ফখরুল ও মির্জা আব্বাসসহ বিএনপি নেতারা গতকাল জেলগেট থেকে ফিরে যান —বাংলাদেশ প্রতিদিন

অনুমতি নেওয়ার পরও কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে গতকাল দেখা করতে পারেননি দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ নিয়ে দুই দফা সময় দিয়ে কারা কর্তৃপক্ষ তা বাতিল করেছে বলে অভিযোগ করেন তিনি।

এর আগে গত মঙ্গলবারও সময় দিয়ে তা বাতিল করে কারা কর্তৃপক্ষ। গতকাল বেলা সাড়ে ৩টার দিকে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে যান বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের নেতৃত্বে আরও দুই নেতা। এরা হলেন— দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও নজরুল  ইসলাম খান। প্রায় ২৫ মিনিট কারাফটকের অনুসন্ধান কক্ষের সামনে দাঁড়িয়ে অবস্থান করেন তারা। এরপর দেখা করার সুযোগ না পেয়ে তারা কারাগারের সামনে থেকে চলে যান এবং আগামী দুই-এক দিনের মধ্যে দলীয় প্রধানের সঙ্গে সাক্ষাতের সুযোগ পাবেন বলে আশা প্রকাশ করেন। কারাফটক থেকে বেরিয়ে যাওয়ার সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, আমরা সাক্ষাতের জন্য অনুমতি চেয়েছিলাম। গত মঙ্গলবার একটি সময় দেওয়া হয়েছিল, এরপর সেটি বাতিল করে আজ (বৃহস্পতিবার) আবারও সময় দেওয়া হয় বিকাল ৩টা থেকে ৪টার মধ্যে। আমরা সে কারণে এসেছিলাম। কিন্তু আসার পরে আমাদের বলা হচ্ছে, আজও সম্ভব হচ্ছে না। আগামী দুই-এক দিনের মধ্যে হলে হতে পারে। কর্তৃপক্ষ আমাদের এটা জানিয়েছে। কী কারণে দেখা করতে পারেননি এ প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, এটা আমরা বলতে পারব না। ওনারা (কারা কর্তৃপক্ষ) বলেছেন, কারা মহাপরিদর্শক নেই। কাশিমপুর কারাগারে গেছেন, এটাই বলেছেন। এদিকে বিএনপি মহাসচিবসহ দলের নেতারা চলে যাওয়ার ১০ মিনিট পর কারা কর্তৃপক্ষ উপস্থিত সাংবাদিকদের জানান, আগামী রবিবার বেলা দুইটার পরে বিএনপি নেতারা বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে পারবেন। নতুন করে আর অনুমতি নেওয়ার প্রয়োজন হবে না। প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের সাজার রায়ের পর থেকে এই কারাগারে অবস্থান করছেন বেগম খালেদা জিয়া।

সর্বশেষ খবর