রবিবার, ১৩ মে, ২০১৮ ০০:০০ টা

পরাজয়ের দায় নিয়ে দল ও জোট প্রধানের পদ ছাড়লেন নাজিব

প্রতিদিন ডেস্ক

পরাজয়ের দায় নিয়ে দল ও জোট প্রধানের পদ ছাড়লেন নাজিব

নির্বাচনে হেরে যাওয়ার পর এবার মালয়েশিয়ার বিদায়ী প্রধানমন্ত্রী নাজিব রাজাককে নিজ দল ইউনাইটেড মালয় ন্যাশনাল অর্গানাইজেশনের (উমনো) প্রেসিডেন্ট ও বারিসন ন্যাসিওনাল জোটের চেয়ারম্যান পদ ছাড়তে হয়েছে। গতকাল  চাপের মুখে তিনি এ পদ থেকে পদত্যাগ করেছেন। সূত্র : রয়টার্স।

গতকাল রাজধানী কুয়ালালামপুরের মেনারা দাতো এলাকায় দলের প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন। নাজিব জানান, এখন থেকে উমনো দলের প্রেসিডেন্টের দায়িত্ব পালন করবেন ডক্টর আহমাদ জাহিদ হামিদি। হিসামুদ্দিন হোসেন থাকবেন ডেপুটি প্রেসিডেন্টের দায়িত্বে। তিনি বলেন, ‘(উমনো) প্রেসিডেন্ট ও বারিসন ন্যাসিওনাল জোটের চেয়ারম্যান হিসেবে আমি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি।’ নির্বাচনের ফলাফল প্রসঙ্গে তিনি বলেন, ‘যা ঘটেছে তা নিয়ে আমরা মর্মাহত। তবে আমাদের দলের গণতান্ত্রিক মূলনীতির জায়গা থেকে ফলাফল মেনে নিয়েছি।’ খবরে বলা হয়, নির্বাচনে পরাজয়ের পর থেকেই তার পদত্যাগের দাবিতে দল ও জোট নেতাদের চাপ জোরালো হতে শুরু করে।

 প্রসঙ্গত, গত বুধবারের নির্বাচনে জোটের পরাজয়ের পর এর দায় নিয়ে এক ফেসবুক পোস্টে তিনি জানিয়েছিলেন, এক সপ্তাহের ছুটি কাটাতে গিয়ে দল ও জোটের শীর্ষ পদে থাকবেন কিনা তা বিবেচনা করে দেখবেন। তবে মালয়েশিয়ার অভিবাসন দফতর তার ও তার স্ত্রীর ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা জারির পর সে পরিকল্পনা বাতিল করেন তিনি।

সর্বশেষ খবর