রবিবার, ১৩ মে, ২০১৮ ০০:০০ টা

বিএনপিকে ক্ষমা চাইতেই হবে

নিজস্ব প্রতিবেদক

বিএনপিকে ক্ষমা চাইতেই হবে

দুই লাখ কোটি টাকা লুটপাটের অভিযোগকে ভিত্তিহীন উল্লেখ করে এর তথ্যের উৎস সম্পর্কে জানতে চেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। অন্যথায় মিথ্যা তথ্যের জন্য বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আবদুর রাজ্জাক। ভুয়া সম্পত্তি দেখিয়ে তারেক রহমানের ৯৮০ কোটি টাকা লুটপাটের সমালোচনাও করেন     তিনি। গতকাল বিকালে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডি কার্যালয়ে দলের পক্ষে সংবাদ সম্মেলন করে লিখিত বক্তব্যে এমন মন্তব্য করেন তিনি। সংবাদ সম্মেলনে রাজনীতি নিয়ে করা অন্যান্য প্রশ্নের জবাব দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

লিখিত বক্তব্যে আবদুর রাজ্জাক বলেন, বিএনপির শাসনামলে ব্যাংকের টাকা চুরির সংস্কৃতি শুরু হয়। শুরু হয় ঋণ খেলাপি সংস্কৃতি। তৎকালীন বিএনপি প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ভাই সাঈদ ইস্কান্দার, খালেদাপুত্র তারেক রহমান ও আরাফাত রহমান কোকো এবং তাদের ব্যবসায়িক পার্টনার গিয়াস উদ্দিন আল মামুন ড্যান্ডি ডায়িং, খাম্বা লিমিটেড, ওয়ান স্পিনিংসহ ১৫টি প্রতিষ্ঠানের নামে ভুয়া সম্পত্তি দেখিয়ে ৯৮০ কোটি টাকা ঋণ গ্রহণ করে। এমনকি ক্ষমতার অপব্যবহার করে এই অবৈধ ঋণের সুদ মওকুফ করেছে এবং পরবর্তীতে ওই ঋণের টাকাও মাফ করা হয়েছে। স্বয়ং প্রধানমন্ত্রী পরিবার ভুয়া সম্পত্তি দেখিয়ে এভাবে ঋণ গ্রহণ ও ঋণ মওকুফের নজির পৃথিবীর আর কোথাও নেই। তাদের সম্পদের অভাব ছিল না। জনগণের এই টাকা তারা এখনো ফেরত দেয়নি। এক প্রশ্নের জবাবে রাজ্জাক বলেন, এই ঋণ ও তার মওকুফ বিষয়টি যেহেতু রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায় থেকে সম্পন্ন হয়েছে তাই এখানে আমাদের করার কিছু নেই।

দুর্নীতি দমন কমিশনে (দুদক) বিচারাধীন ৩২টি পাচার মামলার বেশির ভাগই বিএনপি নেতাদের বিরুদ্ধে জানিয়ে ড. আবদুর রাজ্জাক বলেন, বিএনপি দুই লাখ কোটি টাকা লুটপাটের যে অভিযোগ করছে তা সম্পূর্ণ ভিত্তিহীন। তাদের এই তথ্যের উৎস দিতে হবে। অন্যথায় মিথ্যাচারের জন্য জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত। এ সময় তিনি  এ ধরনের মিথ্যা ও বিভ্রান্তিমূলক বক্তব্য প্রত্যাহারের দাবি জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তৃতায় আবদুর রাজ্জাক বলেন, ইতিমধ্যে বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হয়েছে। নিজস্ব অর্থায়নে আমরা স্বপ্নের পদ্মা সেতু নির্মাণ করছি। গত রাতেই (শুক্রবার) বিশ্বের ৫৭তম রাষ্ট্র হিসেবে স্যাটেলাইট ক্লাবের গর্বিত সদস্য হয়েছে বাংলাদেশ।

সর্বশেষ খবর