Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১৭ মে, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ১৬ মে, ২০১৮ ২২:৫৭

প্রতিক্রিয়া

ভোটাধিকার হরণ : রিজভী

নিজস্ব প্রতিবেদক

ভোটাধিকার হরণ : রিজভী

খুলনা সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) পদত্যাগ দাবি করেছে বিএনপি। দলের পক্ষ থেকে বলা হয়েছে, খুলনা সিটি নির্বাচনে কমিশন (ইসি) ভোটারদের উপস্থিতি ৬৫ শতাংশ দেখালেও বাস্তবে এই ভোটার উপস্থিতির হার ছিল ৩০ শতাংশেরও কম। গতকাল দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, বিএনপি নেতা তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, বেলাল আহমেদ, আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। রিজভী আহমেদ বলেন, খুলনা সিটি নির্বাচনে নিরস্ত্র ভোটারদের ওপর অবৈধ সরকারের অবৈধ ক্ষমতা প্রদর্শন হয়েছে। ভোট ডাকাতি, ভোট সন্ত্রাস, জাল ভোট, ভোটকেন্দ্র দখল, অবৈধ অস্ত্রের আস্ফাালনের এই ফলাফল বিএনপির পক্ষ থেকে প্রত্যাখ্যান করছি।

আমরা অবিলম্বে সিইসির পদত্যাগ দাবি করছি। বিএনপির এ মুখপাত্র আরও বলেন, বেহায়াপনার একটা শেষ আছে। কিন্তু বর্তমান নির্বাচন কমিশনের বেহায়াপনার কোনো শেষ নেই। নির্লজ্জের মতো কীভাবে বলে নির্বাচন চমৎকার হয়েছে। আর সারা দেশের মানুষ দেখেছে, কতটা চমৎকার হয়েছে কুসিক নির্বাচন। আসলে এরা সব সময় জোর করে ক্ষমতা দখল করতে পছন্দ করে। তাই মানুষের ভোটাধিকার হরণ করছে প্রতিটি নির্বাচনে।

সংবাদ সম্মেলনে রিজভী আহমেদ বলেন, বেগম খালেদা জিয়াকে বন্দী করে রেখে রাজনীতি থেকে দূরে সরানোর দীর্ঘদিনের ‘দেশীয় ও আন্তর্জাতিক মাস্টারপ্ল্যান’ বাস্তবায়ন করছে বর্তমান সরকার। তাকে নিয়ে বর্তমান সরকারের উদ্দেশ্য অশুভ, অমানবিক ও ব্যক্তি মানবাধিকারের চরম অবজ্ঞা। চিকিৎসা প্রদানে সরকারের উদ্দেশ্যপ্রণোদিত অবহেলায় বেগম খালেদা জিয়ার কোনো ক্ষতি হলে কোনোভাবেই আপনারা কেউ রেহাই পাবেন না।


আপনার মন্তব্য

এই পাতার আরো খবর