শুক্রবার, ১৮ মে, ২০১৮ ০০:০০ টা

দুই মামলায় খালেদার গ্রেফতারি পরোয়ানা কার্যকরের নির্দেশ

আদালত প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা মানহানির দুই মামলায় গ্রেফতারি পরোয়ানা কার্যকর করতে নির্দেশ দিয়েছে আদালত। গতকাল পুরান ঢাকার বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ এজলাসে পৃথক দুই হাকিম আদালত এ আদেশ দেন।

এর মধ্যে ভুয়া জন্মদিন পালন অভিযোগে করা মানহানির মামলায় ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলম এবং পতাকা অবমাননার মামলায় ঢাকা মহানগর হাকিম আহসান হাবীব গ্রেফতারি পরোয়ানা কার্যকরের এ আদেশ দেন। পাশাপাশি আগামী ৫ জুলাই এ দুই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়। আইনজীবীরা জানান, যেহেতু খালেদা জিয়া কারাগারে রয়েছেন, এখন পুলিশ কারা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে এ দুটি মামলায় তাকে গ্রেফতার দেখানোর উদ্যোগ নেবে। এর আগে বাংলাদেশের মানচিত্র, জাতীয় পতাকা ও মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করার অভিযোগে ২০১৬ সালের ৩ নভেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে বাদী হয়ে মামলা করেন ‘জননেত্রী পরিষদ’-এর সভাপতি এ বি সিদ্দিকী। আর মিথ্যা তথ্য দিয়ে জন্মদিন পালনের অভিযোগে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে বাদী হয়ে ২০১৬ সালের ৩০ আগস্ট মামলা করেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম। এ দুই মামলায় বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি ছিল। কিন্তু তা তামিল করতে পারেনি পুলিশ।

দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন খালেদা জিয়া : কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দেশবাসীকে পবিত্র রমজানের শুভেচ্ছা জানিয়ে নিজের শারীরিক সুস্থতার জন্য দোয়া চেয়েছেন। গতকাল বিকালে রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে চার আইনজীবী দেখা করতে গেলে তিনি এ আহ্বান জানান। সাক্ষাৎ শেষে বেরিয়ে এসে অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া বাংলাদেশ প্রতিদিনকে এ তথ্য জানান। বিকাল ৪টা ১০ মিনিটে বিএনপির ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, এ জে  মোহাম্মদ আলী, সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহম্মেদ তালুকদার কারাগারে প্রবেশ করেন। এরপর প্রায় ঘণ্টাব্যাপী খালেদা জিয়ার মামলার আইনগত দিক নিয়ে কথা বলেন।  পরে সানাউল্লাহ মিয়া জানান, ‘পবিত্র রমজানে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন বেগম খালেদা জিয়া। তিনি শারীরিক অসুস্থতা থেকে মুক্তির জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।’ মাসুদ আহমেদ তালুকদার বলেন, ‘খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো না। হাঁটতে কষ্ট হয়। বাম পা ও বাম হাতে ব্যথা। তবুও তিনি কষ্ট করে ভিজিটরস রুমে এসে আমাদের সঙ্গে সাক্ষাৎ করেছেন। তিনি তার মামলার খোঁজ-খবর নিয়েছেন।

 অসুস্থতা থেকে মুক্তির জন্য ইউনাইটেড হাসপাতালে গিয়ে চিকিৎসা করতে পারলে ভালো হতো বলেও তিনি আমাদের বলেছেন।’

সর্বশেষ খবর