শনিবার, ৯ জুন, ২০১৮ ০০:০০ টা
মাদকবিরোধী অভিযান

‘বন্দুকযুদ্ধে’ নিহত আরও তিনজন

প্রতিদিন ডেস্ক

পুলিশ-র‌্যাবের মাদকবিরোধী অভিযানে তিন জেলায় কথিত বন্দুকযুদ্ধে তিনজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার দিনগত রাত থেকে গতকাল ভোর পর্যন্ত নিহতের এ ঘটনা ঘটে। এর মধ্যে ঠাকুরগাঁও ও রংপুরে পুলিশের গুলিতে দুজন নিহত হয়েছেন। এ ছাড়া দিনাজপুরে মাদক ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষের পর এক ব্যক্তির লাশ পাওয়া গেছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর—

রংপুর : নগরের কুকরুল এলাকায় পুলিশের সঙ্গে কথিত বন্দকযুদ্ধে আবু মুসা বিষকালাই (২৭) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশ বলছে, তিনি মাদক ব্যবসায়ী। রাত সাড়ে ৩টার দিকে সিটি করপোরেশনের ৪ নম্বর ওয়ার্ডের কুকরুল আমেরতল তিন রাস্তার মোড়ে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। নিহত মুসা ২৩ নম্বর ওয়ার্ডের হনুমানতলা বস্তির আবদুল কুদ্দুসের ছেলে। তার নামে কোতোয়ালি থানায় মাদক ও সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে ১১টি মামলা রয়েছে। রংপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান জানান, কুকরুল আমেরতল এলাকায় মাদক কেনাবেচার খবরে সেখানে অভিযান চালায় পুলিশ। এ সময় মাদক কারবারিরা পুলিশের দিকে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালায়। আবু মুসা ঘটনাস্থলেই মারা যান। অন্যরা পালিয়ে যান। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, তিনটি গুলির খোসা, ১৭৩ পিস ইয়াবা, ৫২ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

ঠাকুরগাঁও : রাণীশংকৈল উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে শামীম হোসেন (৪২) নামে একজন নিহত হয়েছেন। রাত দেড়টার দিকে উপজেলার ধর্মগড় ইউনিয়নের ভদ্রেশ্বরী বন্দর গ্রামের চেকপোস্ট এলাকায় এ ঘটনা ঘটে বলে পুলিশ জানায়। নিহত শামীম উপজেলার ভবানন্দপুর গ্রামের আবদুস সাত্তারের ছেলে। তার বিরুদ্ধে মাদক আইনের ১১টি মামলা রয়েছে। পুলিশ আরও জানায়, ভদ্রেশ্বরী বন্দর গ্রামের জগদলগামী সড়কের চেকপোস্টে মাদক চোরাকারবারিদের জড়ো হওয়ার খবরে পুলিশ রাত দেড়টার দিকে সেখানে অভিযানে যায়। টের পেয়ে মাদক ব্যবসায়ীরা গুলি ছোড়েন। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি করে। প্রায় ২০ মিনিট গোলাগুলির পর মাদক ব্যবসায়ীরা পিছু হটেন। পরে সেখানে মাদক ব্যবসায়ী শামীম হোসেনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ অভিযানে পুলিশের দুই সদস্যও আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে দেশি অস্ত্র ও ৬৪০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

দিনাজপুর : সদর উপজেলার খাড়িপাড়া থেকে আবদুর রাজ্জাক (৩৫) নামে একজনের লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত রাজ্জাক দিনাজপুর সদর উপজেলার দায়নুর কনজকুড়ী গ্রামের মৃত কমির উদ্দিনের ছেলে। পুলিশ দাবি করেছে, দুই গ্রুপ মাদক ব্যবসায়ীর মধ্যে গোলাগুলিতে ওই ব্যক্তি নিহত হন। তিনি একজন মাদক ব্যবসায়ী। কোতোয়ালি থানার ওসি রেদওয়ানুর রহিম জানান, রাত পৌনে ৩টার দিকে গোলাগুলির খবর পেয়ে পুলিশ দিনাজপুর সদর উপজেলার উথরাইল ইউনিয়নের খাড়িপাড়ায় যায়। সেখানে এক ব্যক্তির গুলিবিদ্ধ লাশ পড়ে থাকতে দেখা যায়। তাকে দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ঘটনাস্থল থেকে ১০০ বোতল ফেনসিডিল, একটি ওয়ান শুটার গান ও একটি সামুরাই ছোরা উদ্ধার করা হয়েছে।

সর্বশেষ খবর