মঙ্গলবার, ১২ জুন, ২০১৮ ০০:০০ টা

বঙ্গবন্ধু মেডিকেলে নেওয়া হবে খালেদা জিয়াকে, বিএনপি চায় ইউনাইটেডে

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু মেডিকেলে নেওয়া হবে খালেদা জিয়াকে, বিএনপি চায় ইউনাইটেডে

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসা করাতে তার দল ইউনাইটেড হাসপাতালে নেওয়ার দাবি জানালেও তা প্রত্যাখ্যান করেছে কর্তৃপক্ষ। তারা বলেছে, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়েই (বিএসএমএমইউ) খালেদা জিয়াকে নেওয়া হবে। সেখানেই তার চিকিৎসা হবে। বিএনপি চেয়ারপারসনের অসুস্থতা নিয়ে কয়েকদিন ধরে আলোচনার মধ্যে গতকাল প্রথম কারা কর্তৃপক্ষের বক্তব্য নিয়ে নিজের কার্যালয়ে সাংবাদিকদের সামনে আসেন কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) সৈয়দ ইফতেখার উদ্দিন।

৭৩ বছর বয়সী খালেদা জিয়া ৫ জুন কারাগারে হঠাৎ করে পড়ে যাওয়ার খবর প্রকাশ হলে বিএনপি তাদের নেত্রীর স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করে তাকে ইউনাইটেড হাসপাতালে নেওয়ার দাবি তোলেন। শনিবার খালেদা জিয়ার ব্যক্তিগত চার চিকিৎসক কারাগারে তাকে দেখে এসেও একই সুপারিশ করেন। এর পরদিন আইনমন্ত্রী আনিসুল হক সাংবাদিকদের জানিয়েছিলেন, রবিবারই বিএসএমএমইউতে নেওয়া হবে বিএনপি চেয়ারপারসনকে। কিন্তু পরে আর নেওয়া হয়নি। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল পরে সাংবাদিকদের বলেন, এ বিষয়ে কারা কর্তৃপক্ষই সিদ্ধান্ত নেবে।

সৈয়দ ইফতেখার বলেন, ‘আমরা উনাকে আগামীকাল (মঙ্গলবার) সকালে বিএসএমএমইউতে নিয়ে যাব। তবে উনি যদি রাজি থাকেন। উনার রাজি হওয়ার একটা বিষয় আছে।’ বিএসএমএমইউতে খালেদার চিকিৎসার ‘যথাযথ’ ব্যবস্থা নেই বলে বিএনপি দাবি করলেও কারা বিধিতে বাইরে যাওয়ার সুযোগ নেই। তিনি বলেন, ‘জেল কোড অনুযায়ী সরকারি অর্থ খরচ করে বেসরকারি হাসপাতালে চিকিৎসার সুযোগ নেই।’

তবে সরকার চাইলে বেসরকারি হাসপাতালে কারও চিকিৎসায় অনুমোদন দিতে পারেন। এক্ষেত্রে চিকিৎসা ব্যয় কে বহন করবে, কীভাবে করবে, তার ফয়সালা করতে হবে বলে জানান সৈয়দ ইফতেখার।

‘খালেদার জীবন বিপন্ন করার গভীর ষড়যন্ত্রে মেতেছে সরকার’ : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, সরকার খালেদা জিয়ার জীবন বিপন্ন করার মহা চক্রান্তে লিপ্ত রয়েছে। গতকাল দুপুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী এ কথা বলেন। তিনি বলেন, খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে উন্নত মানের চিকিৎসা দেওয়ার দাবি উপেক্ষা করে সরকার তাঁকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা দেওয়ার কথা বলে চলেছে। সেখানে সব দলবাজ চিকিৎসক। বিশেষজ্ঞ চিকিৎসকদের আগেই সেখান থেকে চাকরিচ্যুত করে বিদায় দেওয়া হয়েছে।

খালেদার কুমিল্লার মামলাও বিচারিক আদালতে নিষ্পত্তির নির্দেশ : কুমিল্লায় বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদার জিয়ার আবেদন নিষ্পত্তি করতে বিচারিক আদালতকে নির্দেশ দিয়েছে হাই কোর্ট। গতকাল বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত অবকাশকালীন হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়। আদালতে জামিন আবেদনের পক্ষে ছিলেন খন্দকার মাহবুব হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি মনিরুজ্জামান রুবেল এবং এ কে এম আমিন উদ্দিন মানিক।

সর্বশেষ খবর